• রবিবার, ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ৫ ফাল্গুন ১৪২৫  |   ১৯ °সে
  • বেটা ভার্সন

নতুন বইয়ের বার্তা

চাটগাঁর তকিব তৌফিকের ‘অধ্যায়’

  অধিকার ডেস্ক    ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:৪২

প্রচ্ছদ
ছবি : তকিব তৌফিক এবং (প্রচ্ছদ : উপন্যাস ‘অধ্যায়’)

গ্রন্থমেলা-১৯-এ প্রকাশিত হয় চট্টগ্রামের ফটিকছড়ির সন্তান তকিব তৌফিকের দ্বিতীয় উপন্যাস ‘অধ্যায়’। প্রকাশ করেছে নালন্দা প্রকাশনা। বইটির প্রচ্ছদ করেছেন প্রচ্ছদশিল্পী হিমেল হক এবং নামলিপি গড়েছেন ফুয়াদ শেখ।

‘অধ্যায়’ একটি সমকালীন উপন্যাস। যেখানে বলা হয়েছে একজন ইজাজ আনসারীর রোজকার জীবনের কথা।  যে জীবন বয়ে বেড়ায় হাজারো ইজাজ আনসারীর মতো যুবকের কথা। শুধু ইজাজ আনসারী'ই নয়৷ আছে আমিরের পৃথিবী ছেড়ে যাবার কথা। একজন পল্লবীর বেঁচে থাকার কথা। 

প্রকাশিত বইটি ইতোমধ্যে সবার মন জয় করে নিয়েছে। বইটি প্রকাশের পর হাতেগোনা ক’জন পাঠকের হাতে পৌঁছানোর পরেই বইটির প্রতি পাঠকের আগ্রহ বাড়ে। লেখক তকিব তৌফিকের প্রথম উপন্যাস ‘এপিলেপটিক হায়দার’ প্রকাশিত হয়েছিল গ্রন্থমেলা ২০১৮ তে। প্রকাশ করেছিল নালন্দা প্রকাশনী। সেই সময়ে বইটি একটা বড় অংশ জুড়ে পাঠকের মনে গেঁথে গিয়েছিল। 

পাঠকপ্রিয়তা পাওয়া ‘এপিলেপটিক হায়দার’ এর লেখক তকিব তৌফিকের দ্বিতীয় উপন্যাস ‘অধ্যায়’। যা ইতিমধ্যে পাঠকরা উপন্যাসটি সাদরে গ্রহণ করেছে। এই উপন্যাসটিতে জীবনের সরল গল্প উপস্থাপন হয়েছে বাস্তবতার সাথে মিল রেখে। এই জন্যই ‘অধ্যায়’ পাঠকদের মনে স্থান করে নিতে পেরেছে দ্রুত।

উল্লেখ্য, ‘অধ্যায়’ উপন্যাসটি পাওয়া যাচ্ছে অমর একুশে গ্রন্থমেলার নালন্দা প্যাভিলিয়নে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড