• শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৮ ফাল্গুন ১৪৩০  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বইমেলায় আসছে আমিরুল ইসলাম বাপনের ‘মস্তকের বিস্ফোরণ’  

  অধিকার ডেস্ক

৩১ জানুয়ারি ২০২৪, ১৬:০৩
‘মস্তকের বিস্ফোরণ’

বাংলা একাডেমী আয়োজিত অমর একুশে বইমেলা-২০২৪ এ আসছে আমিরুল ইসলাম বাপনের প্রথম কাব্যগ্রন্থ ‘মস্তকের বিস্ফোরণ’। বইটি প্রকাশ করছে শিখা প্রকাশনী।

সাদিত-উজ্-জামানের প্রচ্ছদে ৫ ফর্মার বইটিতে ৬৭ টি কবিতা সহ রেজিমেন্ট নামে রয়েছে দুই লাইনের ১৯ টি অনুকবিতা। বইটির মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

মেলায় প্রথম সপ্তাহের শেষ দিকে শিখা প্রকাশনীর ৩০০-৩০৩ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে। এছাড়াও অনলাইনে রকমারি সহ বেশ কয়েকটি প্লাটফর্মে ওর্ডার করে ঘরে বসেই বইটি সংগ্রহ করা যাবে।

আমিরুল ইসলাম বাপন পড়াশোনা করছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগে। তার কবিতায় রয়েছে আগ্রাসন, হাহাকার, প্রেমহীনতা, ভালোবাসাবাসি, রেষারেষি, উদার-সম্প্রীতি, ব্যর্থতা ও সম্ভাবনা।

প্রথম কাব্যগ্রন্থ ‘মস্তকের বিস্ফোরণ’ নিয়ে কবি বাপন বলেন,‘চারপাশে সংঘটিত নানান বিষয় থেকে জাগ্রত হওয়া দুঃখবোধ আর ক্ষোভই হলো আমার ছোটবেলা থেকে লেখালেখির কারন। কবিতায় প্রকাশ করা নিজের উপলদ্ধ বিষয়গুলোর সমন্নয়কে বই রূপে মানুষের কাছে পৌছে দেবার স্বপ্ন ছিলো। পরে আবার কিছু মোহ-বিরহের কবিতাও যুক্ত হলে দেখি সব ধরনের কবিতা দিয়েই বইটা করতে পারছি। শিখা প্রকাশনী থেকে আসা ‘মস্তকের বিস্ফোরণ’ নামের এই বইটি পড়ে পাঠক-মগজ নূন্যতম হলেও বিস্ফোরিত হবে, এ আমার বিশ্বাস।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড