• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম মুদ্রণে পাঠকপ্রিয় 'প্রেয়সী', বাজারে এল দ্বিতীয় মুদ্রণ

  নিজস্ব প্রতিবেদক

১৬ মার্চ ২০২২, ১৫:০৫
সাঈদ মাহাদী সেকেন্দার

এখন শেষের অপেক্ষায় একুশে বইমেলা। নতুন বই বাজারে আসার চেয়ে বই বেচাকেনার হিসাব নিয়ে ব্যস্ত প্রকাশক থেকে শুরু করে পাঠক-লেখক। মেলায় পাঠকপ্রিয়তায় শীর্ষে থাকা বইগুলোর মধ্যে উল্লেখযোগ্য লেখক ও সাংস্কৃতিক সংগঠক মো. সাঈদ মাহাদী সেকেন্দার-এর গল্পগ্রন্থ 'প্রেয়সী'।

গল্পগ্রন্থটি প্রকাশ করেছে বাবুই প্রকাশনী। বইটি পাওয়া যাচ্ছে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে স্টল নং ৯৭-৯৮ তে বইটি পাওয়া যাচ্ছে। প্রিতম পিতু’র প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা।

অমর একুশে বইমেলায় 'প্রেয়সী' গল্পগ্রন্থ সংগ্রহ করেছেন জান্নাতুল ফেরদাউস শিমু। তিনি বলেন, একজন পাঠক হিসেবে 'প্রেয়সী' বইটি আমার কাছে বেশ চমৎকার লেগেছে। এতে প্রেম ও প্রকৃতির সামাজিক বিশ্লেষণ সুনিপুণভাবে ফুটে উঠেছে। এতে রচিত এগারটি গল্পই পাঠকের মনোযোগ আটকে রাখতে সক্ষম। প্রথম গল্পগ্রন্থ হিসেবে আমি বলবো এটি লেখকের অনবদ্য একটি প্রচেষ্টা।

মো. মিনার হোসাইন বলেন, 'প্রেয়সী' বইটিতে সামাজিক প্রেক্ষাপট বিস্তৃতভাবে ফুটিয়ে তোলা হয়েছে। পাশাপাশি আছে হাসি-কান্না, প্রেম ও প্রকৃতির গল্প। বাস্তবিক জীবনের সাথে সম্পর্কিত এসব গল্প হৃদয়কে নাড়া দেয়। প্রথম গল্পগ্রন্থ হিসেবে এখানে সুনিপুণভাবে সবকিছু ফুটিয়ে তোলায় মাধুর‌্য বেড়েছে, যা লেখকেরই প্রচেষ্টার প্রতিফলন।

প্রকাশক মোরশেদ আলম হৃদয় বলেন, 'প্রেয়সী' গল্পগ্রন্থ কতগুলো গল্পের সমাহার। জীবনের গল্প, হাসি-কান্নার গল্প, প্রেম ও প্রকৃতির গল্প। এসব গল্পজুড়ে জীবনের বিস্তার। মেলায় 'প্রেয়সী' গল্পগ্রন্থ বাবুই প্রকাশনী থেকে বিক্রিত হওয়া বইয়ের তালিকায় শীর্ষে রয়েছে। গল্পগ্রন্থ নিয়ে পাঠকের আগ্রহ চোখে পড়ার মতো। গল্পগ্রন্থের দ্বিতীয় মুদ্রণ এখন বাজারে।

বইটি সম্পর্কে লেখক সাঈদ মাহাদী সেকেন্দার বলেন, ‘বইটিতে মোট এগারটি গল্প স্থান পেয়েছে। গল্পগুলো পুরোনো-নতুন মিলিয়ে। দু-চারটি গল্প গণমাধ্যমে প্রকাশিত হলেও বেশিরভাগই অপ্রকাশিত। অধিকাংশ গল্পে প্রেম, সামাজিক অবস্থা এবং প্রকৃতি গুরুত্ব পেয়েছে। আমার প্রথম গল্পগ্রন্থ নিয়ে পাঠকের আগ্রহ আমার লেখনীতে অনুপ্রেরণা যোগাবে।'

উল্লেখ্য, সাঈদ মাহাদী সেকেন্দার একাধারে লেখক, প্রাবন্ধিক, গবেষক, সাংস্কৃতিক সংগঠক ও দৈনিক অধিকার-এর ফিচার সম্পাদক হিসেবে কাজ করছেন। লেখক হিসেবে পরিচিতির পাশাপাশি বিতর্ক, অভিনয়, উপস্থাপনাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে তার সক্রিয় পদচারণা রয়েছে। বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে লেখকের কলাম, ছোটগল্প, কবিতা, ফিচারসহ বিভিন্ন বিষয়ে প্রায় দু'শতাধিক লেখা প্রকাশিত হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড