• বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মাহাদী সেকেন্দারের গল্পগ্রন্থ ‘প্রেয়সী’র মোড়ক উন্মোচন

  সাহিত্য ডেস্ক

২৮ ফেব্রুয়ারি ২০২২, ১২:৫৮
প্রেয়সী
মোড়ক উন্মোচন অনুষ্ঠানে লেখক ও অতিথিবৃন্দ (ছবি : অধিকার)

তরুণ লেখক, গবেষক ও সাংস্কৃতিক সংগঠক মো. সাঈদ মাহাদী সেকেন্দার এর গল্পগ্রন্থ 'প্রেয়সী' এর মোড়ক উন্মোচন করা হয়েছে। রবিবার (২৭ ফেব্রুয়ারি) বইমেলা প্রাঙ্গণের সোহরাওয়ার্দী উদ্যান অংশে অবস্থিত মোড়ক উন্মোচন মঞ্চে মোড়ক উন্মোচন করা হয়।

‘প্রেয়সী’ গল্পগ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আবুল হোসেন।

এসময় উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বলেন, আমাদের সবার লেখালেখির চর্চা করা উচিত। ‘প্রেয়সী’ গল্পগ্রন্থটি অনেক বেশি সমাদৃত হবে বলে আশা করছি। এটি একটি মাইলস্টোন। এমন আরও অনেক গ্রন্থের মোড়ক উন্মোচন করতে পারব বলে আশা করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের উপ তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এন আই আহমেদ সৈকত, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক জি এম তারিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক বেলাল আহমেদ ভূঁইয়া অনিক, দৈনিক অধিকার এর সম্পাদক মো: তাজবীর হোসাইন, সহযোগী সম্পাদক গোলাম যাকারিয়া, মাগুরা ১ আসনের সংসদ সদস্যের ব্যক্তিগত সহকরী রেজাউল কবির সুরুজ, বাংলাদেশ ছাত্রলীগের উপ তথ্য ও গবেষণা সম্পাদক আব্দুর রশিদ রাফি, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মো. ইব্রাহীম ফরাজী এবং সাধারণ সম্পাদক এস. এম আকতার হোসাইন, বাবুই প্রকাশনীর প্রকাশক মোর্শেদ আলম হৃদয় সহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, সাঈদ মাহাদী সেকেন্দার একাধারে লেখক, প্রাবন্ধিক, গবেষক, সাংস্কৃতিক সংগঠক ও দৈনিক অধিকার এর ফিচার সম্পাদক হিসেবে কাজ করছেন। লেখক হিসেবে পরিচিতির পাশাপাশি বিতর্ক, অভিনয়, উপস্থাপনাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনে তার সক্রিয় পদচারণা রয়েছে। বিভিন্ন জাতীয় দৈনিক ও অনলাইন নিউজ পোর্টালে লেখকের কলাম, ছোটগল্প, কবিতা, ফিচারসহ বিভিন্ন বিষয়ে প্রায় দুই শতাধিক লেখা প্রকাশিত হয়েছে। বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশে স্টল নং ৯৭-৯৮ তে বইটি পাওয়া যাচ্ছে। প্রিতম পিতু এর প্রচ্ছদে বইটির মূল্য রাখা হয়েছে ১৮০ টাকা।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড