• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বইয়ের বার্তা

অ্যামাজনের বেস্টসেলার তালিকায় হেমি হোসেনের ‘ফায়ার ইউর বস’

  সাহিত্য ডেস্ক

২৭ জানুয়ারি ২০২০, ১৩:১১
ছবি
ছবি : ‘ফায়ার ইউর বস’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত

বাংলাদেশী বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান নাগরিক হেমি হোসেন একজন ইন্টারন্যাশনাল লাইফ কোচ, বিজনেস মেন্টর এবং একজন সফল উদ্যোক্তা। নিজের জীবনে চাকুরীজীবী থেকে চাকুরিদাতা হয়ে উঠার গল্প নিয়ে লিখেছেন, ‘ফায়ার ইউর বস’ নামক গ্রন্থ।

গ্রন্থটি গত মঙ্গলবার (২১ জানুয়ারি) প্রি-অর্ডারের জন্য প্রকাশিত হবার মাত্র ১ দিনের মাথায় মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের বেষ্ট সেলার তালিকায় স্থান পাওয়ার গৌরব অর্জন করে। সেই সাথে প্রথমবারের মত কোন বাংলাদেশী লেখকের বই এই তালিকায় জায়গা করে নিয়েছে। সফল উদ্যোক্তা হওয়ার বিভিন্ন কৌশল নিয়ে লেখা বইটিকে উদ্যোক্তাদের বাইবেল বলা যেতেই পারে।

শনিবার রাজধানীর গুলশানে অবস্থিত হোটেল সিক্স সিজন–এ আয়োজিত এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বইটির মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাইমএশিয়া ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আবদুল হান্নান চৌধুরী, অস্ট্রেলিয়ার রয়্যাল মেলবোর্ন ইন্সটিটিউট অব টেকনোলজি’র প্রফেসর শামস রহমান, নিজের বলার মতা একটি গল্প- এর প্রতিষ্ঠাতা ইকবাল বাহার সহ দেশের বিশিষ্টজনরা। অতিথিরা হেমি হোসেনের সাফল্যের ভূয়সী প্রশংসা করেন এবং দেশের অগ্রযাত্রায় হেমি হোসেনের অবদান অনন্য ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আরও পড়ুন- ঢাকা ও কলকাতার গ্রন্থমেলায় জামশেদ নাজিমের ‘আবেগের জলডুবি’

মনেপ্রাণে বাঙ্গালী হেমি হোসেন তার এই সফলতার গল্প সবার আগে ভাগ করে নিতে চান প্রিয় জন্মভূমির সাথে, তাই আন্তর্জাতিক ভাবে প্রকাশিত হবার আগেই বইটি বাংলাদেশে প্রকাশিত হলো। হেমি হোসেনের মতে পজিটিভ মাইন্ডসেট এবং প্রপার স্কিল সেট আপনাকে একজন সফল উদ্যোক্তা হিসেবে পরিণত করতে পারে। তিনি বলেন, ‘ইতিমধ্যেই আমি বাংলাদেশে প্রায় ১০০ জন সফল উদ্যোক্তা তৈরি করেছি, যারা এখন আর চাকরি করেনা, বরং চাকরি দেয়। তরুণদের উন্নয়নের মাধ্যমে দেশ এগিয়ে যাবে, এটাই আমার প্রত্যাশা।’

ওডি/এসএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড