• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে ভোটগ্রহণ চলছে

  অধিকার ডেস্ক

২৫ অক্টোবর ২০১৯, ১১:১০
মৌসুমী-মিশা সওদাগর
ছবি : সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। অতীতের নির্বাচনগুলোতে একাধিক প্যানেল থাকলেও এবার মাত্র একটি প্যালেন নির্বাচন করছে। আর তা হচ্ছে- মিশা সওদাগর এবং জায়েদ খান প্যানেল। একাধিক প্যানেল না থাকায় ভোট নিয়ে সাধারণ শিল্পীদের মাঝে উচ্ছ্বাস অনেকটাই কম।

শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টায় থেকে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) শিল্পী সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবার সভাপতি পদে লড়ছেন দুজন। তারা হলেন- চিত্রনায়িকা মৌসুমী ও জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। সহ সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা।

সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রতর বিপরীতে কোনও প্রতিদ্বন্দ্বী নেই। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক হিসেবে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে একাই রয়েছেন জ্যাকি আলমগীর। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদের কোনও প্রতিদ্বন্দ্বী নেই। ফলে সুব্রত, জ্যাকি, আলমগীর ও ফরহাদ বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন এক সময়ের জনপ্রিয় চলচ্চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন। তিনি বলেন, ‘আমরা সুন্দর একটি নির্বাচন উপহার দিতে চাই। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। সুষ্ঠু নির্বাচনের জন্য যা পদক্ষেপ নেয়া দরকার আমরা নিয়েছি। আশা করছি উৎসবমুখর পরিবেশে শিল্পীরা তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে আসবেন।’

তিনি আরও জানান, নির্বাচনে শৃঙ্খলা ঠিক রাখতে এফডিসিতে পুলিশের পাশাপাশি থাকবে র‌্যাব, গোয়েন্দা অফিসার (ডিবি) দায়িত্ব পালন করছেন। এছাড়া নির্বাচিতরা ২০১৯-২০২১ সাল মেয়াদে দায়িত্ব পালন করবেন বলেও জানান তিনি।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড