• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলে গেলেন অভিনেতা ও নির্মাতা হুমায়ূন সাধু

  অধিকার ডেস্ক

২৫ অক্টোবর ২০১৯, ০২:৫৭
অভিনেতা ও নির্মাতা হুমায়ূন সাধু
অভিনেতা ও নির্মাতা হুমায়ূন সাধু (ছবি : সংগৃহীত)

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা ও নির্মাতা হুমায়ূন সাধু। ব্রেন স্ট্রোকে বেশ কয়েকদিন ধরেই রাজধানীর স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দিবাগত রাত ১টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরিবার সূত্রে জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর হুমায়ূন সাধুর ব্রেন স্ট্রোক হয়। ওই সময় তাকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়। এরপর আবারও তার ব্রেন স্ট্রোক হলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে লাইফ সাপোর্ট ছিলেন তরুণ নির্মাতা ও অভিনেতা।

সূত্র জানায়, তাকে দেশের বাইরে নিয়ে যাওয়া কথা ছিল। সেই প্রস্তুতিও চলছিল। অবশেষে সব চেষ্টাকে ব্যর্থ করে না ফেরার দেশে চলে গেলেন হুমায়ূন সাধু। 

তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এক আবেগঘন ফেসবুক পোস্টে ফারুকী লেখেন, ‘তুই সময় দিছিলি আমাদের তৈরি হওয়ার। আমরা হয়তো তৈরিও হইছিলাম। কিন্তু মানুষ বোধহয় কখনোই তার প্রিয়জনের বিদায়ের জন্য তৈরি হইতে পারে না রে, সাধু! ’

হুমায়ূন সাধু একাধারে একজন অভিনেতা, নাট্যপরিচালক ও নাট্যকার। তিনি মেড ইন বাংলাদেশ সিনেমা দিয়ে অভিনয় জীবন শুরু করেন। এছাড়া মোস্তফা সরয়ার ফারুকীর সঙ্গে সহকারী পরিচালক হিসেবেও কাজ করেন।

হুমায়ূন সাধু অভিনীত আলোচিত নাটক হচ্ছে- উন মানুষ। তার পরিচালিত আলোচিত একটি নাটকের নাম 'চিকন পিনের চার্জার'। এছাড়া গত বছরের একুশে বইমেলায় তার লেখা একটি উপন্যাসও প্রকাশিত হয়েছে।

ওডি/এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড