• শুক্রবার, ০৬ ডিসেম্বর ২০১৯, ২১ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকার দর্শক মাতালো ‘কপাল’

  নিজস্ব প্রতিনিধি

২৮ সেপ্টেম্বর ২০১৯, ০১:৩৬
নাট্য উৎসব
জাতীয় শিল্পকলায় নাট্য উৎসব ( ছবি : দৈনিক অধিকার )

জাতীয় শিশু কিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসবে ব্যাপক দর্শকনন্দিত হলো ‘কপাল’। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) জাতীয় শিল্পকলার নৃত্য ও সংগীত মিলনায়তনে কাব্য বিলাস নাট্যগোষ্ঠী মঞ্চে নদী ভাঙা মানুষের জীবন চিত্রের গল্প অবলম্বনে তৈরি হয় নাটক কপাল। 

রাহুল রাজের রচনা ও নির্দেশনা নাটকটি সব শ্রেণির দর্শকের হৃদয় ছুঁয়ে যায়। সোহাগ, টুনি, পাখির যেমন ছিল সাবলীল অভিনয় তেমনি রিজন ও ওসমান চরিত্রে সবার ছিল কড়া দৃষ্টি।

প্রতিটি দৃশ্যের পর পরই দর্শকদের মুর্হুমুর্হু করতালিতেই বোঝা যাচ্ছিল, যান্ত্রিক শহরের মানুষগুলো সুস্থধারার বিনোদনের জন্য কতটা মুখিয়ে থাকে। নাটক শেষে দর্শকরা কপাল নাটক নিয়ে বিভিন্ন মন্তব্য করে। 

কপাল নাটকে অভিনয় করছেন অভিনয় শিল্পীরা ( ছবি : দৈনিক অধিকার ) 

মুন্ডা থেকে নাটক দেখতে আসা জাহাঙ্গীর আলম জানান, কাব্য বিলাসের সবার অভিনয় ছিল মন ছোঁয়া। নাটকের কাহিনী ও সবার স্বাবলীল অভিনয়ে পদ্মার পাড়ের মানুষের জীবন চিত্র বাস্তবভাবে আমাদের চোখের সামনে ফুটে উঠেছে।

কাব্য বিলাস নাট্য গোষ্ঠীর কপাল নাটকটি ছিল তাদের ৭৯তম প্রযোজনা। গত বছর কোলকাতা আর্ন্তজাতিক নাট্য উৎসবে কপাল নাটকটি ব্যাপক দর্শকপ্রিয়তা পায়।

কপাল নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করে, মো. নাঈম, মালিহা বিশ্বাস, রাসেল, চাঁদনী নূর, আশরাফুল ইসলাম, অন্তর সরকার, নূর ইসলাম খান মামুন, মো. রিজন, মেহেদী হাসান, মনিকা বিশ্বাস, মিত্রা বিশ্বাসসহ আরও অনেকে। দলের পক্ষ থেকে মো. নাঈম জাতীয়ভাবে মঞ্চকুড়ি পদক অর্জন করে। এবার নাট্য উৎসবে কাব্য বিলাস নাট্যগোষ্ঠীর অফিসিয়াল সহযোগী ছিল মীর সিরামিক্স।

উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্যগোষ্ঠী বিগত ১৫ বছর ধরে নিয়মিত অপসাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

ওডি/এসএএফ 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড