• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঈদে বাড়ি ফেরা হলো না এটিএম শামসুজ্জামানের

  অধিকার ডেস্ক

০৪ জুন ২০১৯, ১১:১৩
এটিএম শামসুজ্জামান
এটিএম শামসুজ্জামান (ছবি : সংগৃহীত)

প্রায় ১ মাস ধরে অসুস্থতার কারণে হাসপাতালেই দিন কাটছে বরেণ্য অভিনেতা এটি এম শামসুজ্জামানে। জনপ্রিয় এই অভিনেতা ভীষণ অসুস্থ হয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। কয়েকদিনের মধ্যে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়ার কথা ছিল।

কিন্তু শারীরিক অবস্থা স্থিতিশীল না থাকায় চিকিৎসকরা কোনো ঝুঁকি নিতে চাননা তাই এখনো বাড়ি ফেরার অনুমতি দেননি তাকে। তাই ঈদটা হাসপাতালেই কাটাতে হতে পারে এই অভিনেতাকে।

সোমবার (৩ জুন) দুপুরে এটিএম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান বলেন, ‘তার শারীরিক অবস্থা স্থিতিশীল নয়, এই ভালো তো এই খারাপ অবস্থার মধ্যে একেকটা দিন কাটছে। তাই চিকিৎসকরাও কোনো ধরনের রিস্ক নিতে চান না। সবাই তার জন্য দোয়া করবেন। যেন সুস্থ হয়ে তাড়াতাড়ি বাড়িতে ফিরতে পারেন।’

৭৮ বছর বয়সী এ টি এম শামসুজ্জামান গত ২৬ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন। সেদিন রাত ১১টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তার শরীরে একটা অস্ত্রোপচার করা হয়। যদিও সফলভাবে অস্ত্রোপচার হয়, তারপরও বয়সের কারণে তার শারীরিক কিছু সমস্যা দেখা হয়। ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা তৈরি হয়। তখন তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

১৩ মে আনুষ্ঠানিকভাবে এটিএম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, এ টি এম শামসুজ্জামান বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনীকার, চিত্রনাট্যকার, সংলাপ লেখক ও গল্পকার। অভিনয়ের জন্য কয়েকবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শিল্পকলায় অবদানের জন্য তিনি ২০১৫ সালে একুশে পদক পেয়েছেন।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড