• রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

নিজ হাতে রান্না করা খাবার নিয়ে বৃদ্ধাশ্রমে পূর্ণিমা

  অধিকার ডেস্ক ২৬ মে ২০১৯, ০১:৫৫

বৃদ্ধাশ্রমে পূর্ণিমা
বৃদ্ধাশ্রমে পূর্ণিমা (ছবি : সংগৃহীত)

বাংলা চলচিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা পূর্ণিমা সম্প্রতি নিজের ফেসবুক অ্যাকাউন্টে ছাড়া কিছু ছবির জন্য প্রশংসার জোয়ারে ভাসছেন। ছবিতে দেখা যাচ্ছে চিত্র নায়িকা পূর্ণিমা একটি বৃদ্ধাশ্রমে গিয়েছেন এবং বৃদ্ধারা পূর্ণিমাকে নিজের সন্তানের মতো আপন করে নিচ্ছেন।

শুক্রবার (২৪ মে) পূর্ণিমা গিয়েছেন একটি বৃদ্ধাশ্রমে। রাজধানীর উত্তরার উত্তরখান এলাকার মৈনারটেক জিয়াবাগ বৈকাল স্কুলের পাশে অবস্থিত বৃদ্ধাশ্রমটির নাম 'আপন নিবাস বৃদ্ধাশ্রম'। সেই আশ্রমে নিজ হাতে খাবার রান্না করে নিয়ে গিয়েছিলেন পূর্ণিমা। তাদের সঙ্গে দারুণ কিছু সময় কাটিয়ে তাদের জন্য খাবার পরিবেশন করেন তিনি।

শনিবার (২৫ মে) চিত্রনায়িকা ফেসবুক পোস্টে দেখা গেছে, কোনো এক বৃদ্ধাশ্রমে বৃদ্ধাদের সঙ্গে হাস্যোজ্বল পূর্ণিমা। তাকে পেয়ে অসহায় বৃদ্ধারাও খুশিতে আত্মহারা। যে যেভাবে পারছেন পূর্ণিমাকে নিজের সন্তানের মতো আপন করে নিচ্ছেন।

বৃদ্ধাশ্রমটিতে বর্তমানে পঞ্চাশেরও বেশি বৃদ্ধ মা ও বেশ কিছু প্রতিবন্ধী রয়েছেন। তাদের সঙ্গে সময় কাটাতে গিয়েছিলেন পূর্ণিমা। বয়স্ক অসহায় মানুষগুলোর মুখে হাসি ফুটিয়ে এসেছেন তিনি। তাকে কাছে পেয়ে খুশিতে মন ভরেছে তাদের।

পূর্ণিমা বললেন, ‘আমি বৃদ্ধাশ্রমের মানুষগুলোর সঙ্গে একবেলা খাবার খেয়েছি, তাদের সঙ্গে সময় কাটিয়েছি। সেখানে গিয়ে আমার ভীষণ ভালো লেগেছে। বৃদ্ধাশ্রমটিতে প্রায় পঞ্চাশ জনের মতো বৃদ্ধ রয়েছেন, যাদের মধ্যে অনেকের বয়সই একশ’র বেশি।

এছাড়া কিছু যুবতী রয়েছে, রয়েছে কিছু প্রতিবন্ধী যারা চোখে দেখতে পায় না। আমার কাছে এটা ভালো লেগেছে যে, তারা একটি নির্ভরযোগ্য স্থানে আছে, যেখানে তারা সঠিক যত্নটা পাচ্ছে।’

পূর্ণিমা আরও বলেন, ‘তাদের সঙ্গে সময়টা কাটিয়ে এবং একবেলা খাওয়াতে পেরে অনেক ভালো লেগেছে। শান্তি অনুভব করছি। আমার মতো করে আপনারা যারা আছেন সবাই আসুন, তাদের সঙ্গে সময় কাটান একবেলা। সবাইকে অনুরোধ করবো তাদের পাশে এসে দাঁড়ানোর জন্য।’

তিনি বলেন, এটা একটা সামাজিক দায়বদ্ধতা। এভাবে অসহায় বৃদ্ধাদের সময় দেওয়া উচিত বলে মনে করি।

এদিকে পূর্ণিমার এমন কাজকে সাধুবাদ জানিয়েছেন তার ভক্ত-অনুরাগীরা।

ওডি/এসএস 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড