ফের লাইফ সাপোর্টে এ টি এম শামসুজ্জামান

প্রকাশ : ০৬ মে ২০১৯, ১২:৪৫

  অধিকার ডেস্ক

দেশবরেণ্য অভিনেতা এ টি এম শামসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতির খবর পাওয়া গেলেও হঠাৎ করে তিনি আবার অসুস্থ হয়ে পড়েছেন। তাকে আবারও লাইফ সাপোর্টে দেওয়া হয়েছে। 

সোমবার (৬ মে) সকালে এ টি এম শামসুজ্জামানের স্ত্রী রুনি জামান জানান হঠাৎ আবার তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকেরা দ্রুত তাকে লাইফ সাপোর্ট দেন।

এ টি এম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ বলেন, ‘আজ সকাল থেকেই বাবার শরীরটা আবার খারাপের দিকে যাচ্ছে। শরীরে ঠিকমতো অক্সিজেন পাচ্ছে না, তাই সকাল ১০টায় বাবাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়েছে। সবাই বাবার জন্য দোয়া করবেন।’

রাজধানীর আসগর আলী হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) অধ্যাপক রাকিব উদ্দিনের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন এ টি এম শামসুজ্জামান। 

৭৮ বছর বয়সী এ টি এম শামসুজ্জামান গত ২৬ এপ্রিল রাতে বাসায় অসুস্থ হয়ে পড়েন। সেদিন রাত ১১টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তার শরীরে একটা অস্ত্রোপচার করা হয়। যদিও সফলভাবে অস্ত্রোপচার হয়, তারপরও বয়সের কারণে তার শারীরিক কিছু সমস্যা দেখা হয়। ফুসফুসে সংক্রমণ দেখা দেওয়ার আশঙ্কা তৈরি হয়। তখন তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

এ টি এম শামসুজ্জামান বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা, পরিচালক, কাহিনিকার, চিত্রনাট্যকার, সংলাপ লেখক ও গল্পকার। অভিনয়ের জন্য কয়েকবার পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। শিল্পকলায় অবদানের জন্য তিনি ২০১৫ সালে একুশে পদক পেয়েছেন।

ওডি/এসএস