• বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বাচ্চুর এলআরবি নাম বদলে ‘বালাম অ্যান্ড দ্য লিগ্যাসি’

  অধিকার ডেস্ক    ১৫ এপ্রিল ২০১৯, ১৬:২১

বাচ্চু ও বালাম
(বাঁ থেকে) প্রয়াত আইয়ুব বাচ্চু ও বালাম। (ছবি : সংগৃহীত)

বদলে যাচ্ছে দেশে জনপ্রিয় ব্যান্ডদল ‘এলআরবি’ এর নাম। উপমহাদেশের বিখ্যাত গিটারিস্ট আইয়ুব বাচ্চুর হাত ধরে সৃষ্টি হওয়া লাভ রানস ব্লাইন্ড বা এলআরবির বর্তমান নাম হচ্ছে ‘বালাম অ্যান্ড দ্য লিগেসি’। যার ফলে প্রয়াত এই কিংবদন্তির স্বপ্নের দল এলআরবি নামটি মুছে যাচ্ছে! আর থাকছে না দলটির আগের নাম।

সোমবার (১৫ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেছে দলটির ম্যানেজার শামীম আহমেদ।

এ বিষয়ে দলটির ম্যানেজার শামীম আহমেদ বলেন, ‘আইয়ুব বাচ্চুর পরিবার চাচ্ছে, আমরা এলআরবি নাম দিয়ে দলটি আর যাতে এগিয়ে নিয়ে না যাই। আমরা তার পরিবারের প্রতি সম্মান রেখেই এলআরবি রাখছি না। আমরা যেহেতু উনাকে হৃদয় থেকে মুছতে পারব না। তাই উনার সম্মান রাখতে যা যা করার সবই করব। উনার পরিবার বাধা না দিলে উনার গানগুলো করব।’

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন এর ভোকাল ও প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চু। তার মৃত্যুতে ব্যান্ডটিতে নানা রকম সংকট দেখা দেয়। থমকে যায় এলআরবির পথচলা। অনিশ্চিত হয়ে পড়ে ব্যান্ডটির ভবিষ্যৎ। হঠাৎ করে শোনা যায় আইয়ুব বাচ্চুর ছেলে ভোকাল হয়ে এলআরবির হাল ধরবেন। কিন্তু ৫ এপ্রিল চমক হিসেবে কণ্ঠশিল্পী বালামের নাম ঘোষণা করা হয় দলটির ভোকাল হিসেবে। সে নিয়ে অনেক আলোচনা ও সমালোচনা হয়েছে।

উল্লেখ্য, ১৯৯০ সালে আইয়ুব বাচ্চুর নিজ হাতে গড়ে তোলেন এলআরবি ব্যান্ড দল। শুরুতে ব্যান্ড দলটির নাম ছিল ‘লিটল লিভার ব্যান্ড’ (এলআরবি)। এরপর ১৯৯৭ সালে নামের পরিবর্তন আসে। পরিবর্তন এসে নাম হয় ‘লাভ রানস ব্লাইন্ড’ (এলআরবি)। পরবর্তী সময়ে আরও সমৃদ্ধ করেন দলটি। দর্শকদের উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় ও নিরীক্ষামূলক গান! যা বাংলা ব্যান্ড সংগীতকে নিয়ে যায় অনন্য এক উচ্চতায়।

প্রসঙ্গত, গত বছর ১৬ অক্টোবর রংপুরে শেষ কনসার্ট করে আইয়ুব বাচ্চু ও এলআরবি। ১৭ অক্টোবর ঢাকায় ফিরেন তিনি। এরপর ১৮ অক্টোবর নিজ বাসায় হার্ট অ্যাটাক করলে তাকে সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে সকাল সাড়ে ৯টায় কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড