• সোমবার, ২৭ মে ২০১৯, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

মনোজের অভিনয় ও শিক্ষকতা ছাড়ার গুঞ্জন, প্রশাসনের অজানা!

  সরকার আব্দুল্লাহ তুহিন, জাককানইবি প্রতিনিধি ১০ মার্চ ২০১৯, ১৬:১১

জাককানইবি
মনোজ কুমার প্রামাণিক (ছবি : সংগৃহীত)

টিভি পর্দার পরিচিত মুখ তরুণ অভিনেতা মনোজ কুমার প্রামাণিক। সম্প্রতি সময়ে নাটকে অভিনয় করে নজর কেড়েছেন সবার, হয়েছেন প্রশংসিতও। অভিনয় আর শিক্ষকতা একসঙ্গে চালিয়ে যাচ্ছিলেন ময়মনসিংহের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের এই প্রভাষক।

সম্প্রতি ফেসবুকে অভিনয় ও শিক্ষকতা ছেড়ে দেওয়ার কথা জানান তিনি, কিন্তু বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ ব্যাপারে অফিসিয়াল কোনো পদত্যাগপত্র তাদের কাছে যায়নি!

মনোজের ফেসবুকের স্ট্যাটাসটি ছিল- ‘আমি চাকুরি ছেড়ে দিয়েছি এবং আমি আর কোনো দিন শুটিং করব না সিদ্ধান্ত নিয়েছি। আজকে রাতে সারাজীবনের জন্য রাধানগরে আমার বাবা মায়ের কাছে ফিরে যাচ্ছি আর কোনো দিন ফিরব না। আপাত সিদ্ধান্ত নিয়েছি। কারণ বাবা মায়ের আমাকে দরকার। আমি আর কিচ্ছু চাই না।’

মনোজের সঙ্গে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও মুঠোফোন বন্ধ পাওয়া যায়। তবে হঠাৎ অভিনয় ও শিক্ষকতা ছেড়ে দেওয়ার কারণ সম্পর্কে বিভিন্ন গণমাধ্যমে তিনি জানিয়েছিলেন, আমি মনে করি এখন আমার বাবা-মার কাছে থাকা বেশি প্রয়োজন। আমাকেও তাদের বেশি প্রয়োজন। তাই বাবা মায়ের কাছে চলে যাচ্ছি।

অন্যদিকে, বিভাগ ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মনোজ কুমারের পক্ষ থেকে কোনো ধরনের পদত্যাগপত্র তাদের কাছে যায়নি। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদি ড. হুমায়ুন কবীর ব্জানান, স্ট্যাটাসটি সম্পর্কে শুনেছি তবে তিনি প্রশাসনিকভাবে আমাদের কাছে চাকরি ছাড়ার কোনো ধরনের পদত্যাগপত্র জমা দেননি।

মনোজ কুমার প্রামাণিকের এক সহকর্মী জানান, তাকে বেশ কিছুদিন যাবত মনে হচ্ছিল কোনো কারণে মানসিকভাবে বিপর্যস্ত। আমরা প্রত্যাশা করব নিজেকে গুছিয়ে তিনি দ্রুত সময়ে মিডিয়া ও শিক্ষকতায় ফিরে আসবেন।

মনোজের এমন সিদ্ধান্তে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা গেছে। কেউ বলছেন, মানসিকভাবে বিপর্যস্ত থাকায় এমন সিদ্ধান্ত আবার কেউ মনে করছেন এটি বাড়তি মিডিয়া কভারেজের একটি কৌশল মাত্র! তবে সকলেই ফেসবুকে দেওয়া মনোজের সিদ্ধান্ত পরিবর্তন করে মিডিয়া ও শিক্ষকতায় ফিরে আসার প্রত্যাশা করছেন।

উল্লেখ্য, মনোজ কুমার প্রামাণিক ২০০৮ সালে সহকারী পরিচালক হিসেবে মিডিয়া জীবন শুরু করেন। এরপর ২০১৪ সাল থেকে যুক্ত হয়েছেন নিয়মিত অভিনয়ে। মনোজ অভিনীত আলোচিত নাটকের মধ্যে অন্যতম ‘ফুল ফোটানোর খেলা’ ও ‘কথা হবে তো?’। টিভি পর্দায় বিজ্ঞাপন ও স্বল্পদৈর্ঘ্য ছবিতেও মনোজের উপস্থিতি চোখে পড়ে। তিনি অভিনয় করেছেন মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘স্যাটারডে আফটারনুন’ চলচ্চিত্র ও অমনিবাস ছবি ‘ইতি তোমারই ঢাকা’য়। অভিনেতা নাম লিখিয়েছেন নির্মাতা নূরুল আলম আতিকের নতুন ছবি মানুষের বাগানেও।

আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
SELECT id,hl2,parent_cat_id,entry_time,tmp_photo FROM news WHERE ((spc_tags REGEXP '.*"location";s:[0-9]+:"ঢাবি".*')) AND id<>50978 ORDER BY id DESC LIMIT 0,5

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড