• শুক্রবার, ২২ ফেব্রুয়ারি ২০১৯, ১০ ফাল্গুন ১৪২৫  |   ২০ °সে
  • বেটা ভার্সন

সাতক্ষীরায় ‘সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ’- এর উদ্বোধন

  সাতক্ষীরা প্রতিনিধি ০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১৪

ছবি
ছবি : সাতক্ষীরায় ‘সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ’- এর উদ্বোধনে বক্তব্য দিচ্ছেন অতিথিবৃন্দ

সাতক্ষীরায় ‘সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ’- এর উদ্বোধন করা হয়েছে। রবিবার (৩ ফেব্রুয়ারি) সাতক্ষীরা সরকারি কলেজ চত্বরে এ ‘সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহ’- এর উদ্বোধন করা হয়।

সাতক্ষীরা সরকারি কলেজের উদ্যোগে আয়োজিত এ সাহিত্য ও সাংস্কৃতিক সপ্তাহে কুরআন তেলাওয়াত, গীতাপাঠ, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, বিতর্ক প্রতিযোগিতা ও অভিনয়সহ মোট ১৯টি ইভেন্টে প্রতিযোগীরা অংশগ্রহণ করবে।

বিশেষ এ সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে সাতক্ষীরা সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আমানউল্লাহ আল হাদীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এসএম আফজাল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতি একটি জাতির স্বরূপ অন্বেষার গুরুত্বপূর্ণ বিষয়। বিশ্বের জাতিসমূহের দরবারে একটি বিশেষ জাতির অবস্থান কোথায়, তা চিহ্নিত করা যায় তার শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতির প্রতি আলোক সপথ করে। কারণ শিক্ষা একটি জাতির অবয়ব নির্মাণ করে, সাহিত্যে সে অবয়বের প্রতিফলন ঘটে আর সংস্কৃতি তাকে পূর্ণতা দান করে। এভাবেই একটি জাতির পরিচয় বিধৃত হয় তার শিক্ষা, সাহিত্য ও সংস্কৃতিতে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সাবেক অধ্যক্ষ আব্দুল হামিদ, প্রফেসর লিয়াকাত পারভেজ, অধ্যাপক আবুল হাশেম, প্রফেসর ড. মো. হানিফ মল্লিক প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড