• রবিবার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬  |   ৩২ °সে
  • বেটা ভার্সন

শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির জয়

  নিজেস্ব প্রতিনিধি

০৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৫৪
ছবি
ছবি : চিটাগং শর্ট আয়োজিত চতুর্থ শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে পুরস্কার নিচ্ছে জাবি বিজয়ীরা

গত ১ ও ২ ফেব্রুয়ারি দুইদিন ব্যাপী অনুষ্ঠিত হলো চিটাগং শর্ট আয়োজিত চতুর্থ শর্ট ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৯। 

বাংলাদেশসহ মোট সাতটি দেশের জমা পড়া শতাধিক চলচ্চিত্র থেকে অফিশিয়াল সিলেকশনের মাধ্যমে মোট একুশটি চলচ্চিত্র অংশগ্রহণ করে এই উৎসবে। এর মধ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের পৃষ্ঠপোষকতায় অংশ নেয় জাহাঙ্গীরনগর সিনে সোসাইটির ‘অর্ঘ্য’ চলচ্চিত্রটি। বাংলাদেশী চলচ্চিত্রের ৫টি ক্যাটাগরির মধ্যে তিনটি ক্যাটাগরিতে পুরস্কার লাভ করে চলচ্চিত্রটি।  

অর্ঘ্য চলচ্চিত্রের বেস্ট অ্যাক্টর হিসেবে পুরস্কার লাভ করেন দর্শন বিভাগের ৪৩ ব্যাচের শিক্ষার্থী অনিক দাস। বেস্ট ডিরেক্টর ক্যাটাগরিতে দর্শন বিভাগের ৪৫ ব্যাচের শিক্ষার্থী রুদ্রনীল আহমেদ এবং বেস্ট অডিয়েন্স চয়েস ক্যাটাগরিতে আরো একটি পুরস্কার লাভ করে অর্ঘ্য চলচ্চিত্রটি। 

উল্লেখ্য ২০১৬ সালে প্রতিষ্ঠিত জাহাঙ্গীরনগর সিনে সোসাইটি সংগঠনটি প্রতিষ্ঠাকাল থেকেই সুস্থ ধারার চলচ্চিত্র নির্মাণ ও নির্মাতা হিসেবে তৈরি হওয়ার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। চলচ্চিত্র পঠনপাঠন, বাংলা চলচ্চিত্রের প্রচার ও প্রসার ছাড়াও নিয়মিত চলচ্চিত্র প্রদর্শনী ও বিভিন্ন কর্মশালার আয়োজন করে যাচ্ছে সংগঠনটি। 

এ বিষয়ে জানতে চাইলে সংগঠনের সভাপতি রিসান আহমেদ বলেন, বিভিন্ন সময়ে সংগঠনের বিভিন্ন সিনেমা পুরস্কৃত হলেও, টিএসসির পৃষ্ঠপোষকতায় একই সিনেমা থেকে তিনটি বিভাগে পুরস্কার অর্জন এবারই প্রথম। 

চলচ্চিত্রটির পরিচালক রুদ্রনীল আহমেদ বলেন, ‘প্রথম পুরস্কার প্রাপ্তির অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব না।তবে এই অর্জন আমাকে সিনেমা নিয়ে স্বপ্ন দেখতে অনুপ্রেরণা যোগাবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড