• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন আইসিইউতে

  অধিকার ডেস্ক    ১৮ নভেম্বর ২০১৮, ১৮:২৪

চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন
চলচ্চিত্র নির্মাতা আমজাদ হোসেন। (ফাইল ছবি)

বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র ব্যক্তিত্ব ও নির্মাতা আমজাদ হোসেন ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়েছে। বর্তমানে তিনি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউতে) রয়েছেন। রবিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।

আমজাদ হোসেনের পরিবারের পক্ষ থেকে বলা হয়েছে, তার অবস্থা আশঙ্কাজনক। ডাক্তার নানা রকম পরীক্ষা চালাচ্ছেন। চার ঘণ্টার বেশি অচেতন থাকলে একটি ইনজেকশন দেওয়া হবে। তবে তিনি কতোক্ষণ ধরে অচেতন হয়ে আছেন তা এখনেও নিশ্চিত হতে পারেননি ডাক্তাররা।

আমজাদ হোসেনের অসুস্থতার খবর পেয়ে চলচ্চিত্রের অনেকেই ছুটে যাচ্ছেন ইমপালস হাসপাতালে। তাকে দেখতে যান বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সভাপতি আবদুর রহমান। তিনি জানান, নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে থাকায় তার সঙ্গে আপাতত কেউ দেখা করতে পারছেন না। একই সঙ্গে ডাক্তাররাও তার শারীরিক অবস্থা নিয়ে এখনই কোনো মন্তব্য করতে চাইছেন না। তিনি আমজাদ হোসেনের পরিবারের পক্ষে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

আমজাদ হোসেন চলতি বছরই অসুস্থ হয়ে থাইল্যান্ডের সুকুমভিত হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে তার ক্ষুদ্রান্ত্রে দুটি সফল অস্ত্রোপচার হয়েছিল। চিকিৎসা শেষে সুস্থ হয়ে দেশে ফিরে এসেছিলেন।

৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব বহুমুখী প্রতিভাধর একজন মানুষ। চলচ্চিত্র পরিচালক, প্রযোজক, গল্পকার, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে সফলতা পেয়েছেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে তিনি নির্মাণ করেছেন ‘সুন্দরী’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘ভাত দে’, ‘দুই পয়সার আলতা’, ‘জন্ম থেকে জ্বলছি’র মতো কালজয়ী সিনেমা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড