• শুক্রবার, ১৪ ডিসেম্বর ২০১৮, ৩০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন

১৬ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে ‘হাসিনা- আ ডটারস টেল’

  অধিকার ডেস্ক    ০৯ নভেম্বর ২০১৮, ১২:০৫

হাসিনা- আ ডটারস টেল
হাসিনা- আ ডটারস টেল

শেষ হতে যাচ্ছে অপেক্ষার পালা। আগামী ১৬ নভেম্বর মুক্তি পেতে যাচ্ছে প্রতীক্ষিত ডকু-ড্রামা ‘হাসিনা- আ ডটারস টেল’। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত জীবনের দুঃখ-বিষাদের জানা-অজানা নানা কথা, পারিবারিক ও রাজনৈতিক জীবনে তার সংগ্রামসহ সব তথ্য নিয়ে নির্মিত হয়েছে এই তথ্যভিত্তিক-চলচ্চিত্র (ডকু-ড্রামা)। 

নিরীক্ষণ পর্বে প্রচার পাওয়া ডকু-ড্রামাটি নির্মাণ করতে সময় লেগেছে পাঁচ বছর। গত ২৭ সেপ্টেম্বর ডকু-ড্রামাটির ট্রেইলার প্রকাশ করা হয়েছিল।  

৭০ মিনিট দৈর্ঘ্যের ডকু-ড্রামা চলচ্চিত্রটি নির্মাণের জন্য যৌথ প্রযোজনায় ছিল শেখ হাসিনা ও শেখ রেহানা আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) ও অ্যাপেলবক্স ফিল্মস। পরিচালনায় ছিলেন অ্যাপলবক্স’র প্রতিষ্ঠাতা রেজাউর রহমান খান পিপলু। 

নির্মাণ সংশ্লিষ্টরা জানিয়েছেন, নির্মিত এই ডকু-ড্রামায় শেখ হাসিনার রান্নাঘর থেকে শুরু করে তার প্রধানমন্ত্রী হয়ে দেশের দায়িত্ব পালন, পরিবারের স্বজনদের হারিয়ে সংগ্রামী হয়ে বেঁচে থাকার ইতিহাস, রাজনৈতিক ও পারিবারিক জীবনে দায়িত্ব পালন সব তথ্যই তুলে ধরা হয়েছে।   

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার ছোট বোন শেখ রেহানার জীবনের কথাও উঠে এসেছে ডকু-ড্রামায়। 

ডকু-ড্রামা শুটিংয়ের একটি মুহূর্তে নাতি-নাতনিদের সঙ্গে পারিবারিকভাবে সময় কাটানোর পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার আবেগঘন কণ্ঠ আর দৃশ্যায়নে পিতা বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার পর বিষাদপূর্ণ সময় ও বোনেদের নির্বাসিত জীবনসংগ্রামের চিত্রও ফুটে উঠেছে। 

বিভিন্ন সময়ে শেখ হাসিনার কখনো বঙ্গবন্ধু কন্যা, কখনো জননী, কখনো বোন, কখনো গণমানুষের ত্রাতা রূপে জায়গা পাওয়ার সে বিষয়গুলোও তুলে ধরা হয়েছে এ ডকু-ড্রামায়। 

নির্মাতা চেয়েছেন এই ডকু-ড্রামার মধ্য দিয়ে একজন সংগ্রামী, সত্যনিষ্ঠ মানুষের জীবনপ্রবাহকে সবার সামনে পর্দায় নিয়ে আসতে। দেশসহ দেশের বাইরে সকলের মনেই এই ডকু-ড্রামাটি জায়গা করে নেবে বলে তার বিশ্বাস। এখন কেবল ১৬ তারিখের অপেক্ষা। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড