• বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ২৮ অগ্রহায়ণ ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

এখনও তোমার প্রতীক্ষায়!

  নুরুজ্জামান খান ৩১ অক্টোবর ২০১৮, ১২:৪০

আইয়ুব বাচ্চু
সংগীতশিল্পী আইয়ুব বাচ্চু (ছবি : সংগৃহীত)

যদি জীবনের চরমতম সত্যটা মিথ্যে হয়ে যেত। যদি নিথর দেহটাতে আবারও তোমার হৃদস্পন্দন ফিরে আসত। কোটি মানুষের ভালোবাসায় আবারও চোখ মেলে পৃথিবীর নতুন ভোরের আলোতে তুমি দেখতে পেতে কাছের মানুষগুলো এখনও তোমার প্রতীক্ষায়। এলআরবি’র সদস্যরা আজও তোমার অপেক্ষায়, তুমি কখন আসবে, কখন এসে নির্দেশনা দেবে তোমার দলকে? কখন মঞ্চে গিয়ে গিটারে সুর তুলবে?

কোটি সঙ্গীতপ্রেমী তোমার অপেক্ষায় আবারও তোমার গিটারের সুরে একের পর এক মঞ্চ মাতানো গান শুনতে। মঞ্চে তোমার হৃদয় ছোঁয়া গানগুলো বেজে উঠুক বারে বারে। জীবনের মঞ্চ থেকে কেন তুমি চলে গেলে এত অকালে?

বাংলার ব্যান্ড সঙ্গীতের পাতায় আজও তুমি অপরাজিত। তোমার সঙ্গীতের কাজগুলো এখনও অসমাপ্ত, কিন্তু জীবনের কাজ কেন সমাপ্ত এত অল্পদিনে? তোমার জন্মদিনের ভোরে ঠিকই উপহার হাতে নিয়ে দাঁড়াবে আপনজন আর তোমার অগণিত পাগলভক্ত। শুভ কামনা জানাবে বন্ধুরা। যদি পারো, দেখে নিও তাদের হৃদয় নিঙরানো ভালোবাসা।

জানি তুমি আর ফিরবে না, দেখবে না তোমার পাগলভক্তদের। তুমি তো গেয়েছিলে, ‘এই রুপালি গিটার ফেলে, একদিন চলে যাব দূরে, বহুদূরে। সেদিন চোখে অশ্রু তুমি রেখো।’ অভিমানী সঙ্গীতে তুমি বলেছিলে, ‘আর কত এভাবে আমাকে কাঁদাবে? আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে এই বুকে যন্ত্রণা বেশি সইতে পারি না আর বেশি কাঁদালে উড়াল দেব আকাশে।'

রুপালি গিটার ফেলে সবাইকে কাঁদিয়ে সত্যি তুমি আকাশে উড়াল দিলে। জানি তোমার ভক্তদের মনের কোনো আশাই আর পূর্ণ হবে না। শুধু এটাই চাওয়া, ওপারেই ভালো থেকো কিং এবি-আইয়ুব বাচ্চু।

লেখক : শিক্ষার্থী, রাজশাহী বিশ্ববিদ্যালয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড