• সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ৬ ফাল্গুন ১৪২৫  |   ১৬ °সে
  • বেটা ভার্সন

সর্বশেষ : মানিকগঞ্জের সিঙ্গাইরে বিপুল পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ ১ জনকে আটক করেছে র‍্যাব

নির্মিত হলো দেশের প্রথম থ্রিডি কার্টুন সিরিজ

  অধিকার ডেস্ক    ২৭ অক্টোবর ২০১৮, ১২:২৩

চাচা বাহিনীর আজব কাহিনী
চাচা বাহিনীর আজব কাহিনী

শিশুরা বেড়ে উঠছে বিদেশি কার্টুন দেখে। কিছু কিছু কার্টুনের বাংলা ডাবিং করা হলেও তাতে থাকছে না স্বকীয়তা। পরিচিত ‘মিনা’ কার্টুনের প্রচারও খুব কম হয়। অভিভাবকরা অবশ্য চান দেশি সংস্কৃতির সঙ্গে শিশুদের পরিচয় করিয়ে দিতে।

কিন্তু টিভি কিংবা অনলাইন কোথাও ভালো মানের বাংলাদেশি কার্টুন না থাকায় শিশুরা ঝুঁকে পড়ছে বিদেশি কার্টুনের দিকে। শিখছে ভিনদেশি ভাষা ও সংস্কৃতি। এসব অভাববোধ দূর করতে নতুন আয়োজনের কথা ভাবছিল নাগরিক টিভি। 

এরই ধারাবাহিকতায় নির্মিত হলো দেশের প্রথম থ্রিডি কার্টুন সিরিজ ‘চাচা বাহিনীর আজব কাহিনী’। যেকোনো বয়সী দর্শকদের জন্য উপযোগী এই কার্টুন সিরিজটি প্রচার করবে নাগরিক টিভি। সিরিজটি নির্মাণ করেছে ম্যাভেরিক স্টুডিও। এই কার্টুন সিরিজটির প্রযোজনা করেছেন বাংলাদেশি নির্মাতা ওয়াহিদ ইবনে রেজা। তিনি বর্তমানে কাজ করছেন ভ্যাঙ্কুভারের সনি পিকচার ইমেজ ওয়ার্কসে।

চ্যানেলটির অনুষ্ঠান প্রধান কামরুজ্জামান বাবু জানান, শিশুদের বাংলাদেশের লোক সাহিত্যে সমৃদ্ধ ভাণ্ডারের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার লক্ষ্যেই এই সিরিজ তৈরি করা। আজ ২৭ অক্টোবর (শনিবার) থেকে প্রতি শনিবার রাত ৯টায় সিরিজটি প্রচার করা হবে নাগরিক টিভিতে। 
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড