• বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১৪ আশ্বিন ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মামলা জিতলেন জনি, সাবেক স্ত্রীকে দেড় কোটি ডলার জরিমানা

  বিনোদন ডেস্ক

০২ জুন ২০২২, ১০:৩৩
মামলা জিতলেন জনি, সাবেক স্ত্রীকে দেড় কোটি ডলার জরিমানা
অভিনেতা জনি ডেপ ও তার সাবেক স্ত্রী (ছবি : প্রতীকী)

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলায় অবশেষে জয় পেলেন ‘পাইরেটস অফ দ্য ক্যারিবিয়ান’ খ্যাত অভিনেতা জনি ডেপ। খবরটি এরই মধ্যে বিশ্বের শোবিজ অঙ্গনে আলোড়ন সৃষ্টি করেছে।

ব্রিটিশ মিডিয়া বিবিসি নিউজসহ বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়ার খবরে জানা যায়, আদালতের জুরি সদস্যরা বলেছেন- অ্যাম্বার হার্ড গার্হস্থ্য হিংসার যে অভিযোগ জনির বিরুদ্ধে এনেছিলেন তা সম্পূর্ণ মিথ্যা এবং অবমাননাকর। এ জন্য অ্যাম্বারকে দেড় কোটি ডলার ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দিয়েছেন আদালত।

একই সঙ্গে জনির বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ তোলার পেছনে অ্যাম্বারের অসৎ উদ্দেশ্য ছিল বলেও আদালত রায় প্রদান করেন।

বিভিন্ন মিডিয়ার খবরে বলা হয়, আদালতের এই রায়ের বিরুদ্ধে এখনো আপিল করার সুযোগ রয়েছে অ্যাম্বার হার্ডের। তবে তিনি আপিলটি করবেন কি-না বিষয়টি এখনো পরিষ্কার নয়।

এর আগে ২০১৮ সালে জনি ডেপের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসার অভিযোগ তুলেছিলেন তারই সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ড। মূলত এর পরেই অভিনেত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করেন জনি। অভিনেতা মিথ্যা বলছেন দাবি জানিয়ে পাল্টা মামলা করেন অ্যাম্বারও। মূলত এই জোড়া মামলার শুনানিতে আদালতের পাশাপাশি বিস্তর কাদা ছোড়াছুড়ি দেখছে গোটা বিশ্ব।

আরও পড়ুন : লাদাখে ফের মুখোমুখি চীন-ভারতীয় সৈন্যরা

উল্লেখ্য, ২০১১ সালে ‘দ্য রাম ডায়রি’ চলচ্চিত্রে সহশিল্পী হিসেবে অভিনয়ের সময় জনি ডেপের প্রেমে পড়েন অ্যাম্বার হার্ড। এরপর ৩০ বছরের অ্যাম্বার ২০১৫ সালে বিয়ে করেছিলেন ৫২ বছর বয়সী জনি ডেপকে। যদিও মাত্র ১৫ মাসের মাথায় হার্ড বিবাহ বিচ্ছেদ চেয়ে আদালতের দ্বারস্থ হন। টেক্সাসের ওই অভিনেত্রী ‘অপরিবর্তনশীল মতবিরোধকে’ কারণ দেখিয়ে লস অ্যাঞ্জেলেসের সুপিরিয়র কোর্টে বিবাহ বিচ্ছেদের জন্য আবেদন জানান।

যে কারণে ২০১৬ সালের মে মাসে আনুষ্ঠানিক বিবাহ বিচ্ছেদের আবেদন করেন হলিউড তরকা দম্পতি জনি ডেপ এবং আম্বার হার্ড। এর প্রায় দুই বছর পর ওয়াশিংটন পোস্টে একটি উপ সম্পাদকীয় লেখেন আম্বার হার্ড।

আরও পড়ুন : বিখ্যাত সংগীতশিল্পী কেকে মারা গেছেন

যেখানে তিনি অভিযোগ করেন- জনি তাকে শারীরিক, মানসিক ও মৌখিকভাবে নির্যাতন করেছেন। অবশ্য ডেপ সেসব অভিযোগ শুরু থেকেই প্রত্যাখ্যান করেছেন। পরে সাবেক স্ত্রীর নামে ৫০ মিলিয়ন ডলারের মানহানির মামলা করেন জনি। যার ধারাবাহিকতায় হার্ডও পাল্টা জনির বিরুদ্ধে ১০০ মিলিয়ন ডলার মানহানির মামলা করেন। আর এবার সেই মামলারই নিষ্পত্তি হয়েছে।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো. তাজবীর হোসাইন  

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড