• বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১৬ আষাঢ় ১৪২৯  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চড়কাণ্ডে অস্কারে উইল স্মিথকে দশ বছরের নিষেধাজ্ঞা

  বিনোদন ডেস্ক

০৯ এপ্রিল ২০২২, ১০:০০
অস্কার ক্রিস রককে চড় মারার মুহূর্ত (ছবি: সংগৃহীত)

অস্কার মঞ্চে কৌতুক অভিনেতা ক্রিস রককে চড় মেরে শোরগোল ফেলে দিয়েছিলেন উইল স্মিথ। অস্কার প্রদান অনুষ্ঠানের মতো এত বড় মঞ্চে এমন কাণ্ড ঘটানোয় বেশ সমালোচনার মুখে পড়েন তিনি। শোনা যাচ্ছিল শাস্তির মুখে পড়তে যাচ্ছেন তিনি। অবশেষে সেই অপরাধে ১০ বছরের জন্য অস্কারসহ সংশ্লিষ্ট অন্যান্য অনুষ্ঠান থেকে নিষিদ্ধ করা হলো ‘ম্যান ইন ব্ল্যাক’ খ্যাত এই তারকাকে।

শনিবার (৯ এপ্রিল) এ তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি। এর আগে, শুক্রবার (৮ এপ্রিল) স্মিথের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়ে আলোচনা করতে বৈঠকে বসে ‘অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্স’ অস্কার পুরস্কারের আয়োজকরা। সেই বৈঠকে স্মিথকে এ শাস্তি দেওয়া হয়। যদিও চড়কাণ্ডের জন্য আগেই ক্ষমা চেয়ে অ্যাকাডেমি থেকে পদত্যাগ করেছেন স্মিথ।

বিবিসির খবরে বলা হয়, মঞ্চে উপস্থাপককে থাপ্পড় মারার ঘটনায় হলিউড অভিনেতা উইল স্মিথকে অস্কার গালা এবং অন্যান্য একাডেমি ইভেন্ট থেকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

এ বিষয়ে অ্যাকাডেমি বোর্ড অব গভর্নরের সদস্য অভিনেতা হুপি গোল্ডবার্গ আগেই জানিয়েছিলেন, চড়কাণ্ডের ফল ভোগ করতে হবে স্মিথকে। ওই ঘটনার পর অ্যাকাডেমির বাইরে দুটি বড় প্রযোজনা সংস্থা স্মিথের সঙ্গে তাদের কাজ সাময়িকভাবে বন্ধ করে দেয়।

প্রসঙ্গত, গত ২৮ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে জমকালো আয়োজনের মধ্য দিয়ে অস্কারের ৯৪তম আসরের অনুষ্ঠান সম্পন্ন হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের নিয়ে ঠাট্টা করছিলেন অনুষ্ঠান সঞ্চালক ক্রিস রক। একে একে সবার কথা বলতে বলতে তিনি চলে যান উইল স্মিথের স্ত্রী জেডা স্মিথ প্রসঙ্গে। ওই রসিকতায় রেগে যান উইল স্মিথ। দেরি না করে মঞ্চে উঠেই ক্রিস রককে চড় মেরে বসেন তিনি।

ওডি/কেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড