• বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

কড়া নিরাপত্তায় চলছে শিল্পী সমিতিতে ভোটগ্রহণ

  বিনোদন ডেস্ক

২৮ জানুয়ারি ২০২২, ১০:২৭
কড়া নিরাপত্তায় চলছে শিল্পী সমিতিতে ভোটগ্রহণ
নির্বাচন উপলক্ষে বিএফডিসির সামনে মোতায়েন পুলিশ সদস্যরা (ছবি : সংগৃহীত)

কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) এবারের ভোটের কার্যক্রম শুরু হয়।

ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। নির্বাচন উপলক্ষে বিএফডিসির ভেতরে এবং বাইরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট ৪২৮ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আর এই নির্বাচন পরিচালনা করবেন প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন। আর তার সঙ্গে আরও রয়েছেন সহযোগী কমিশনার জাহিদ হোসেন ও বি এইচ নিশান।

চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে মোট দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। যার একটির নেতৃত্ব আছেন ইলিয়াস কাঞ্চন-নিপুণ। আর অপর প্যানেলের নেতৃত্বে মিশা সওদাগর-জায়েদ খান।

এখানে সভাপতি পদে ইলিয়াস কাঞ্চনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন গেল দুই মেয়াদের সভাপতি মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে নিপুণ লড়াই করছেন জায়েদ খানের বিপক্ষে।

আরও পড়ুন : ফাইজারের পর ওমিক্রন প্রতিরোধী টিকার পরীক্ষা মডার্নার

এ দিকে এবারের নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহ সভাপতি পদে আছেন- রিয়াজ ও ডি এ তায়েব, সহ সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিক, সাংগঠনিক সম্পাদক পদে শাহানুর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব, দফতর ও প্রচার সম্পাদক পদে আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই প্যানেল থেকে কার্যকরী পরিষদের সদস্য হিসেবে অংশ নিচ্ছেন- অমিত হাসান, শাকিল খান, আফজাল শরীফ, নানা শাহ, সাংকো পাঞ্জা, জেসমিন, কেয়া, গাঙ্গুয়া, সীমান্ত এবং পরীমনি।

অপর দিকে মিশা-জায়েদ প্যানেল থেকে সহ সভাপতি পদে লড়াই করছেন- মনোয়ার হোসেন ডিপজল ও রুবেল, সহ সাধারণ সম্পাদক পদে সুব্রত, সাংগঠনিক সম্পাদক পদে আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক পদে জেকে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন, কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ফারহান।

এই প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য পদে আছেন- রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ, নাদের খান, হাসান জাহাঙ্গীর।

আরও পড়ুন : বিশ্বে সাড়ে ৫৬ লাখ প্রাণ নিল করোনা

উল্লেখ্য, এবারের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে কার্যকরী পরিষদের সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলা চলচ্চিত্রের খল অভিনেতা ডন।

ওডি/কেএইচআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড