• বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

শওকত আলী ইমনের আয়োজনে আসছে জসিম উদ্দীনের গান

  বিনোদন ডেস্ক

০৩ জানুয়ারি ২০২২, ১৭:০৭
গান
শওকত আলী ইমনের আয়োজনে জসিম উদ্দীনের গান (ছবি : সংগৃহীত)

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত প্রখ্যাত সুরকার ও সঙ্গীত প্রযোজক শওকত আলী ইমনের আয়োজনে উদীয়মান সংগীত শিল্পী জসীম উদ্দীনের গান রিলিজ হতে যাচ্ছে। ‘বাংলাদেশের বুকে মুজিব থাকবে চিরকাল’- শিরোনামের এই সঙ্গীতের গীতিকার এবং সুরকার শিল্পী জসীম উদ্দীন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে জসীম উদ্দীন তার এই গানের পরিবেশনা করবেন।

সঙ্গীত এবং শিল্পীর প্রশংসা করেন আয়োজক। গানের কথা আর সুরের প্রতি বেশ ইতিবাচক দৃষ্টিভঙ্গি ছিল সঙ্গীত পরিচালকের।

তিনি বলেন, গানটির কথা ও সুর আমার কাছে খুবই ভালো লেগেছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা গান বলে এটা করার ক্ষেত্রে আগ্রহ তৈরি হয়েছে। শিল্পী গানটি খুব যত্ন করে গেয়েছেন।

গানের গীতিকার ও সুরকার জসিম উদ্দীন বলেন, বাংলাদেশ ছাত্রলীগের একজন ক্ষুদ্র কর্মী হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান লেখা, সুর করা ও গাওয়া বিরাট সৌভাগ্যের বিষয়, সম্মানের বিষয়। গানটির সংগীত আয়োজন করছেন শ্রদ্ধেয় শওকত আলী ইমন ভাই। সংগীত ক্যারিয়ারের শুরুতেই তার মতো একজন জীবন্ত কিংবদন্তির সঙ্গে কাজ করতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।

প্রসঙ্গত, সঙ্গীত পরিচালক শওকত আলী ইমন জাতীয় চলচ্চিত্র পুরস্কার (পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২০১৩) বিজেতা। যিনি ৪০০ চলচ্চিত্রের গানে সুর দিয়েছেন এবং সঙ্গীত নির্মাণ করেছেন।

এ দিকে বরিশালের ভবানীপুর গ্রামের উজিরপুর থানায় বেড়ে ওঠা জসিম উদ্দীনের সঙ্গীত চর্চার শুরু হয় বন্ধুবান্ধব ও পরিবারের উৎসাহে। পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগে। একই সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংস্কৃতিক বিষয়ক উপ সম্পাদক হিসেবে।

ওডি/নিমি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড