• শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন

ফোরডিএক্সের অনুভূতি নিয়ে রাজধানীতে নির্মিত হচ্ছে চারটি স্টার সিনেপ্লেক্স

  অধিকার ডেস্ক    ০৯ অক্টোবর ২০১৮, ১০:৫৫

স্টার সিনেপ্লেক্স
স্টার সিনেপ্লেক্সের ১৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুবুর রহমান (ছবি: সংগৃহীত)

সিনেমার একটি দৃশ্যে বৃষ্টি হচ্ছে- কিন্তু সেই বৃষ্টির পানিতে আপনার শরীর ভিজে যাচ্ছে অথবা বরফ দেখছেন কোনো দৃশ্যে ঠিক তখন একটা ঠান্ডা বাতাস ছুঁয়ে দিল আপনাকে। অথবা ধরুন কোনো একটা দৃশ্যে বোমা ব্লাস্ট হলো আর সেখানকার গরম বাতাস আপনার গায়ে এসে লাগল- কেমন হবে এমনটা হলে? 

ভিন্ন এ অনুভূতি অর্থাৎ ফোরডিএক্সের অনুভূতি নিয়ে একদম নতুন প্রযুক্তি দিয়ে এবার রাজধানীর চার এলাকায় তৈরি হচ্ছে স্টার সিনেপ্লেক্স। 

সোমবার (৮ অক্টোবর) স্টার সিনেপ্লেক্সের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুবুর রহমান জানান, রাজধানীর ধানমন্ডি (সীমান্ত স্কয়ার সংলগ্ন সীমান্ত সম্ভার), মহাখালী, উত্তরা ও পূর্বাচল সিটিতে সিনেপ্লেক্স নির্মাণ হবে। 

তিনি বলেন, সীমান্ত সম্ভারে (ধানমন্ডি) খুবই মডার্ন ডিজাইন দিয়ে তিনটি মাল্টিপ্লেক্স করেছি। সব কাজ শেষ। শুধুমাত্র চালু হওয়ার আনুষ্ঠানিকতা বাকি। 

এছাড়া নগরীর গুলশান, বনানী ও এর আশপাশ এলাকায় বসবাসরতদের জন্য মহাখালীতে নির্মাণ করা হবে আরও একটি মাল্টিপ্লেক্স। এটিরও প্রাথমিক কাজ শুরু হয়ে গেছে বলে জানান তিনি। এছাড়াও উত্তরা ও পূর্বাচল এলাকাতেও নির্মাণ হবে সিনেপ্লেক্স। 

মাহবুবুর রহমান আরও জানান, নতুনভাবে নির্মাণ করা এ সকল সিনেপ্লেক্সে থাকবে একদম ভিন্ন এবং নতুন প্রযুক্তি। এতদিন এখানে ছিল থ্রিডিএক্স টেকনোলজি। নতুন এসব মাল্টিপ্লেক্সে দেখানো হবে কোরিয়ার অত্যাধুনিক ফোরডিএক্স। 

ফোরডিএক্সে সিট মুভমেন্ট করবে। ছবিতে বৃষ্টি দেখলে পানি পড়বে, বরফ দেখলে ঠাণ্ডা হাওয়া লাগবে, বোমা ব্লাস্ট হলে গরম হাওয়া গায়ে লাগবে। ছবি দেখায় অন্যরকম অনুভূতি তৈরি করবে এই অত্যাধুনিক ফোরডিএক্স। 

এগুলোর কাজ শুরুর পর পরই নতুন করে কক্সবাজার ও চট্টগ্রামে মাল্টিপ্লেক্স নির্মাণ শুরু হবে। 

মাল্টিপ্লেক্স নির্মাণের পাশাপাশি চলচ্চিত্রও প্রযোজনা করবে সিনেপ্লেক্স কর্তৃপক্ষ। 

চলচ্চিত্র প্রযোজনার ব্যাপারে মাহবুবুর রহমান জানান, প্রতিবছর আমরা কমপক্ষে চারটি সিনেমা প্রযোজনা করতে চাই। চলচ্চিত্রের সবগুলোই আমাদের চারপাশের গল্পকে কেন্দ্র করে নির্মিত হবে।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড