• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

নেটফ্লিক্সের জন্য চিত্রনাট্য লিখছেন মনজুরুল ইসলাম মেঘ

  বিনোদন ডেস্ক

০১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১৭
মনজুরুল ইসলাম মেঘ
চিত্রনাট্যকার ও পরিচালক মনজুরুল ইসলাম মেঘ

আজ পহেলা ফেব্রুয়ারী। মাসের প্রথম দিন থেকে শেষ দিন পর্যন্ত বাংলা একাডেমিতে মাস ব্যাপী বইমেলা অনুষ্ঠিত হয়। করোনা মহামারীর জন্য বইমেলা পিছিয়েছে। মহামারীর অস্থির সময়ে একটি ভালো সংবাদ হলো বাংলাদেশী লেখকের চিত্রনাট্যে হলিউডে চলচ্চিত্র নির্মাণ হবে। বাংলাদেশ সরকারের অনুদান প্রাপ্ত চলচ্চিত্রের চিত্রনাট্যকার, চলচ্চিত্র পরিচালক এবং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরী মনজুরুল ইসলাম মেঘ হলিউড ও নেটফ্লিক্স এর জন্য চিত্রনাট্য লিখছেন।

মনজুরুল ইসলাম মেঘ সামাজিক যোগাযোগের মাধ্যমে এবং তার ব্যক্তিগত ওয়েব সাইটে তথ্যটি প্রকাশ করেছেন। মনজুরুল ইসলাম মেঘ জানান, এখন বিশ্বব্যাপী ওটিটি প্লাটফর্মের জয়জয়কার। তারই ধারাবাহিকতায় তিনি নেটফ্লিক্স এর ওয়েব সিরিজের চিত্রনাট্যকার হিসেবে অষ্ট্রলিয়ার একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন, প্রথম ৫ পর্বের সম্মানীও তিনি পেয়েছেন বলে উল্লেখ করেন।

ইংল্যান্ডের অস্টিন ম্যাকোলে প্রকাশনী থেকে প্রকাশিত অষ্ট্রলিয়ার বিখ্যাত লেখক ড্যারেন কিথ রাসেল এর লেখা “ডেমো সা'মাস নোটরাইস” আত্নজীবনীমূলক গল্প থেকে নেটফ্লিক্স এর ওয়েব সিরিজের জন্য তিনি ৩০ পর্বের চিত্রনাট্য লেখবেন। প্রথম ৫ পর্ব বাংলাদেশ থেকে লেখলেও পরবর্তী ২৫ পর্ব লেখার জন্য মনজুরুল ইসলাম মেঘকে অষ্ট্রেলিয়াতে যেতে হবে। ড্যারেন কিথ রাসেল এক সময় অষ্ট্রলিয়ার সেনাবাহিনীতে চাকুরী করতেন পরবর্তীতে তিনি মাইনিং কোম্পানীতে দীর্ঘদিন কর্মরত ছিলেন। তার বাস্তব অভিজ্ঞতা থেকে লেখা গল্প থেকে ৩০ পর্বের এই ওয়েব সিরিজটি নির্মিত হবে নেটফ্লিক্স এর দর্শকদের জন্য। সিরিজটিতে পৃষ্ঠপোষকতা করছে বিখ্যাত মাইনিং প্রতিষ্ঠান ভিএলআই ড্রিলিং ও মাস্টারমায়েন পিটিওয়াই লিমিটেড। সিরিজটির অধিকাংশ শ্যুটিং হবে এই দুটি খনিতেই।

মনজুরুল ইসলাম মেঘ আরও জানান, হলিউডের একটি চলচ্চিত্রের জন্য তিনি জার্মান প্রযোজকের একটি চলচ্চিত্রের চিত্রনাট্যকার হিসেবে কাজ করছেন। সিনেমাটিতে ফুটে উঠবে, ১৯৭১ সালের বরিশালের মুক্তিযুদ্ধ ও নোভেল পুরস্কার জয়ী সামাজিক প্রতিষ্ঠান রেড ক্রিসেন্ট এর অবদান। সিনেমাটির একটি অংশের শ্যুটিং বরিশালে হওয়ার সম্ভাবনা আছে বলে জানান সিনেমাটির চিত্রনাট্যকার মেঘ।

ইমেইলে একটি প্রেস রিলিজের মাধ্যমে তিনি দৈনিক অধিকারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড