• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাউথ এশিয়া রেডিও ক্লাবের স্বর্ণপদক প্রদান

  নিজস্ব প্রতিবেদক

২৮ নভেম্বর ২০২০, ২১:০৫
সাউথ এশিয়া রেডিও ক্লাবের স্বর্ণপদক প্রদান
সাউথ এশিয়া রেডিও ক্লাবের স্বর্ণপদক প্রদান

বাংলাদেশ বেতার বাণিজ্যিক কার্যক্রম এর পরিচালক মীর শাহ আলম এর চাকুরী থেকে অবসর এবং তাকে নিয়ে লেখা স্মৃতিচারণমূলক গ্রন্থ শেষবেলা এর মোড়ক উন্মোচন উপলক্ষে সংবর্ধনা শ্রোতা সম্মেলন এবং ডিএক্স প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ২৭ নভেম্বর ২০২০ শুক্রবার রাজধানীর হোটেল ইম্পেরিয়াল এ অনুষ্ঠানটির আয়োজন করে তিন ইন্দোনেশিয়া ও ভারত থেকে একাধিক আন্তর্জাতিক পদকপ্রাপ্ত বেতার শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাবে বাংলাদেশ। সাউথ এশিয়ান রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান দিদারুল ইকবাল এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংবর্ধিত অতিথি অনুষ্ঠানের মাধ্যমে বেতার ব্যক্তিত্ব ড.মির শাহ আলম, বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া সচিব আক্তার হোসেন, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডঃ আব্দুর রউফ, অতিরিক্ত সচিব খোরশেদ আলম চৌধুরী, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অতিরিক্ত সচিব অতিরিক্ত সচিব সোহরাব হোসেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপসচিব মোঃ আসাদুল্লাহ, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ প্রফেসর ডঃ বিকিরণ প্রসাদ বড়ুয়া, ডঃ শহীদুল ইসলাম শাহীন, অধ্যক্ষ ডঃ মোঃ আব্দুল মান্নান, বাংলাদেশ বেতারের উপমহাপরিচালক (অনুষ্ঠান) সালাহউদ্দিন আহমেদ, সাউথ এশিয়ান রেডিও ক্লাব (সার্ক) বাংলাদেশের ভাইস চেয়ারম্যান তাসলিমা আক্তার লিমা, বাংলাদেশে বেতারের বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মী ঘোষিকা শিল্পীও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত শ্রোতা ও সংগঠক বৃন্দ।

তথ্য ক্যাডারে দীর্ঘ ২৭ বছরেরও বেশি সময় ধরে সেবা প্রদানকারী ডক্টর মির শাহ আলমের অবসর উপলক্ষ্যে বিশ্বের সর্ববৃহত শ্রোতা সংগঠন সাউথ এশিয়া রেডিও ক্লাব ( সার্ক) বাংলাদেশ তাকে মাইক্রোফোনখচিত 'স্বর্ণপদক' প্রদান করে।

দিনব্যাপী বর্নাঢ্য আয়োজনে মধ্যে ছিল বেতার ব্যক্তিত্ব ড. মির শাহ আলমকে নিয়ে রচিত স্মৃতিচারণমূলক গ্রন্থ 'শেষ বেলা' এর মোড়ক উন্মোচন, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী বা মুজিব বর্ষকে কেন্দ্র করে 'বঙ্গবন্ধু ও বেতার' শীর্ষক 'বাংলাদেশ ডিএক্স প্রদর্শনী' সাউথ এশিয়া রেডিও ক্লাবের বাৎসরিক শাখা ক্লাবের মাঝে পদক বিতরণ, বেতারের করমকরতা, করমী ও শ্রোতাদের মাঝে সম্মাননা স্মারক ও সনদপত্র বিতরণ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন - সম্পাদনা পরষদের অন্যতম সদস্য উপস্থাপক সালমা সুলতানা, ফয়সাল আহমেদ অনন্ত। এছাড়াও উপস্থাপনায় ছিলেন তনিমা করিম, তারিক মোহাম্মদ, খান নজমে ইলাহী, ফাতেমা আফরোজ সোহেলী। সম্পাদনা পরষদের আহবায়ক বাংলাদেশ বেতারের অতিরিক্ত পরিচালক জনাব আল আমিন খান হিমেল ও সদস্য সচিব কামরুন্নাহার হেলেন বক্তব্য রাখেন। বেতার ব্যক্তিত্ত্ব ড. মীর শাহ আলমের দীর্ঘ করমজীবনের স্মৃতিচারণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড