• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাড়া ফেলেছে ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’ নিয়ে 'বিগ ফিস' এর ওভিসি 

  অধিকার ডেস্ক

২১ অক্টোবর ২০২০, ১৭:৩৫
করোনা
ছবি : সংগৃহীত

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন বৃত্তান্ত ও আদর্শ নিয়ে তৈরি হয়েছে প্রথম কুইজ অ্যাপ ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার।’

‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’ অ্যাপটি সকলের মাঝে পৌছে দিতে তৈরি করা হয়েছে ৫টি অনলাইন ভিডিয়ো কমিউনিকেশন (ওভিসি)। আর এই ওভিসি নির্মাণের দায়িত্বে ছিল 'বিগ ফিস এন্টারটেইনমেন্ট।' প্রতিষ্ঠানটির কর্ণধার ও ওভিসি গুলোর নির্মাতা রুবায়েত মাহমুদ বলেন, ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’ অ্যাপের প্রোডাকশনটি আমার জীবনের মাইলফলক হিসেবে থাকবে। জাতির পিতা সম্পর্কিত কাজ বলে একটু উৎকণ্ঠা থাকলেও আমার টিমের প্রতি ভরসা থেকেই কাজটি করেছি এবং যথেষ্ট সাড়া পাচ্ছি। নিঃসন্দেহে এটা বড় ব্যাপার। এনালাইজেন বাংলাদেশ-সহ সংশিষ্ট সকলের প্রতি আমার কৃতজ্ঞতা থাকবে।' বিগ ফিশ এন্টারটেইনমেন্টের প্রযোজক সেতু মাহমুদ বলেন, সত্যিই এমন কাজ করতে পারা দারুন ব্যাপার। জাতীয় গুরুত্ববহনকারী এই কাজটি আমাদের টিমের সকল সদস্যই নিখুঁতভাবে করার সর্বোচ্চ চেষ্টা করেছে।

‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’কে ঘিরে 'বিগ ফিস এন্টারটেইনমেন্ট' এর তৈরি ওভিসি গুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে এখন অন্যতম আলোচ্য বিষয়। এই ওভিসি গুলোর ব্যাপারে অনিক নামের একজন ফেসবুক ব্যবহারকারী তার মন্তব্যে জানান, এই ভিডিয়ো গুলো দেখার পরই ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’ এর ব্যাপারে জানার আগ্রহ বেড়ে গেছে। ওভিসি গুলোর নির্মাণ কৌশলও দর্শক ও সমালোচকদের মাঝে বেশ সমাদৃত হয়েছে।

‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’ অ্যাপটি নির্মাণের মূল উদ্দেশ্য দেশের আগামী দিনের কান্ডারি তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ সম্পর্কে জানতে অনুপ্রাণিত করা। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আজকের প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুধাবন করতে হবে। আর মুজিবের আদর্শকে বুকে ধারণ করতে হলে এই প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সর্বাঙ্গীণভাবে জানতেই হবে। ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’ অ্যাপটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও আদর্শ–সম্পর্কিত কুইজের মাধ্যমে বঙ্গবন্ধুকে জানার এবং তাঁর আদর্শকে অনুধাবন করার সুযোগ করে দেবে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে আজকের প্রজন্মকে পথের সন্ধান খুঁজে নিতে উদ্বুদ্ধ করতে ‘বঙ্গবন্ধু গ্র্যান্ডমাস্টার’ আইপিডিসির একটি প্রয়াস।

ওডি/

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড