• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

'আগস্ট ১৯৭৫' সিনেমা হলে মুক্তি দেয়ার আহ্বান শাপলা মিডিয়ার

  বিনোদন ডেস্ক

৩০ জুলাই ২০২০, ১৩:৩৭

১৯৭৫ সালের ১৫ আগস্ট শেষ রাত থেকে ১৬ই আগস্ট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত ইতিহাসের আলোকে চলচ্চিত্র নির্মাণ করেছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনাল। আর এই চলচ্চিত্রে দেশের গুণি অভিনেতারা বিভিন্ন চরিত্রে অভিনয়ের মাধ্যমে ইতিহাসের প্রেক্ষাপট তুলে ধরেছেন। যা মূহূর্তেই হৃদয়স্পর্শ করার মতো এবং চলচ্চিত্রটির বিভিন্ন দৃশ্য দেখে শোকাতুর হবেন যে কেউই।

এই চলচ্চিত্রটির মাধ্যমে বিশ্বাসঘাতকদের চক্রান্তের প্রকৃত ইতিহাস জাতি জানতে পারবে বলে জানিয়েছেন দেশের খ্যাতনামা প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান। তিনি এ চলচ্চিত্রের চিত্রনাট্য ও পরিচালনা করেছেন। প্রযোজকও তিনি নিজেই। সেলিম খান সারা দেশের মানুষকে চলচ্চিত্রটি দেখাতে চান। তাই “আগস্ট ১৯৭৫” চলচ্চিত্রটি সিনেমা হলে মুক্তি দেয়ার জন্য সারা দেশের হল (প্রেক্ষাগৃহ) খুলে দেয়ার দাবি জানিয়েছেন।

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান “আগস্ট ১৯৭৫” চলচ্চিত্রটি দেশবাসীকে দেখার সুযোগ করে দিতে সারা দেশের সিনেমা হল খুলে দেয়ার আবেদন করেছেন।

শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর করা আবেদনে বলা হয়েছে, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট শেষ রাত থেকে ১৬ই আগস্ট। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মরদেহ দাফন পর্যন্ত কী ঘটেছিল। ইতিহাসের আলোকে তা জাতির সামনে তুলে ধরতে “আগস্ট ১৯৭৫” চলচ্চিত্র নির্মাণ করা হয়েছে। যার মাধ্যমে বিশ্বাসঘাতকদের চক্রান্তের প্রকৃত ইতিহাস জাতি জানতে পারবে। এই চলচ্চিত্রটি ১৫ আগস্ট বা শোকাবহ আগস্ট মাসের যে কোনো দিনে সামাজিক দূরত্ব ও সরকারি বিধি নিষেধ মেনে সব সিনেমা হলে মুক্তি দেয়া হলে সারা দেশ, নতুন প্রজন্ম ও বিশ্ববাসী শোকাবহ দিনের ঘটনা নতুন করে জানার সুযোগ পাবে।

“আগস্ট ১৯৭৫” চলচ্চিত্রটির গুরুত্ব বিবেচনা করে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), সকল বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলসমূহ, জেলা শিল্পকলা একাডেমি ও উপজেলা পরিষদ অডিটোরিয়ামসহ বিশেষ করে জাতির পিতার স্মৃতিবিজড়িত গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় প্রদর্শনের ব্যবস্থা করতে তথ্য মন্ত্রণালয়কে সদয় নির্দেশনা প্রদানসহ আবেদন জানিয়েছেন শাপলা মিডিয়া ইন্টারন্যাশনালের কর্ণধার সেলিম খান।

ইতিহাসের ঘটনাবহুল অধ্যায়ের অংশ বিশেষ নিয়ে নির্মিত “আগস্ট ১৯৭৫” চলচ্চিত্রের মাধ্যমে আয়ের যাবতীয় অর্থ বঙ্গবন্ধু কল্যাণ তহবিলে প্রদান ও বন্যা দুর্গতদের সাহায্যার্থে ব্যয় করা হবে বলেও আবেদনে উল্লেখ করা হয়েছে।

১৫ আগস্ট নিয়ে নির্মিত ‘আগস্ট ১৯৭৫’ চলচ্চিত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘনিষ্ঠজন ও জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক এমপি বেবী মওদুদের চরিত্রে অভিনয় করছেন ‘আয়নাবাজি’-খ্যাত তারকা মাসুমা রহমান নাবিলা। এছাড়া এ চলচ্চিত্রে ইতিহাসের কুখ্যাত ব্যক্তি খন্দকার মোশতাকের চরিত্রে দেখা যাবে শহীদুজ্জামান সেলিমকে এবং বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদের চরিত্রে অভিনয় করছেন তৌকীর আহমেদ। আর ইমন সাহার সুর-সংগীতে চলচ্চিত্রটির একটি গানে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড