• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি-রোনালদো ছাড়া এল ক্লাসিকো যেন লবণ ছাড়া তরকারি

  অধিকার ডেস্ক    ২২ অক্টোবর ২০১৮, ১৫:২৬

মেসি ও রোনালদো
মেসি ও রোনালদো; (ছবি : গোল ডট কম)

এল ক্লাসিকোয় পর্তুগিজ তারকা ক্রিস্তিয়ানো রোনালদো থাকবেন না এটা সবার জানা। ক্লাসিকোর অর্ধেক মজা রোনালদোর না থাকাতে শেষ। কিন্তু ক্লাসিকো ভক্তদের সান্ত্বনা ছিল অন্তত লিওনেল মেসি তো খেলবেন। তারা কেউই কখনো ভাবতে পারেননি খেলতে পারবেন না মেসিও।

গত শনিবার লা লিগায় ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে দারুণ জয়ের রাতে বড় দুঃসংবাদ শুনেছে বার্সেলোনা। নিজের ডান হাতের উপরে বাজেভাবে পড়ে গিয়ে প্রায় তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে চলে গেছেন দলের প্রাণ ভোমরা মেসি। ফলে এল ক্লাসিকোসহ চ্যাম্পিয়ন্স লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে পাচ্ছে না দলটি।

অপরদিকে, রোনালদো দীর্ঘ ৯ বছর যাবত সোনালী সময় রিয়ালে কাটিয়ে চলতি মৌসুমে ইতালিয়ান ক্লাব জুভেন্তাসে পাড়ি জমিয়েছেন। লা লিগা থেকে বিদায়ের সঙ্গে সঙ্গেই সমাপ্ত হয়েছিল এল ক্লাসিকোতে মেসি-রোনালদো দ্বৈরথের। আর কখন এল ক্লাসিকোতে একসাথে দেখা যাবেনা এই দুই ফুটবল কিংবদন্তিকে।

বিগত ১১ বছরের মধ্যে এবারই প্রথম কোন এল ক্লাসিকোতে দেখা যাবেনা মেসি কিংবা রোনালদোর জাদুকরী ফুটবল।

মেসি-রোনালদো বিহীন রিয়াল-বার্সার এই চিরপ্রতিদ্বন্দ্বীতায় সর্বশেষ এমন ঘটনা দেখা গিয়েছিল ২০০৭ সালের ২৩ ডিসেম্বর। তখন রোনালদো ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডে আর মেসি ইনজুরীর কারণে ঐ ম্যাচে খেলতে পারেননি। ওই ম্যাচে রিয়ালের সঙ্গে হেরেছিল বার্সা।

ঘরের মাঠে বার্সা নিজেদের সবচেয়ে বড় তারকাকে ছাড়া কী করবে সেটাই দেখার। আগামী রোববার (২৮ শে অক্টোবর) ন্যু ক্যাম্পে রিয়ালকে আতিথ্য দেবে বার্সা। রাত সোয়া ৯টায় খেলা শুরু হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড