• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেখে নিন জিম্বাবুয়ের বিপক্ষে ইমরুলের বিধ্বংসী ইনিংসটি (ভিডিও)

  অধিকার ডেস্ক    ২২ অক্টোবর ২০১৮, ১০:৫০

ইমরুল কায়েস
ছেলেকে সেঞ্চুরি উৎসর্গ করে উদযাপন করেন ইমরুল কায়েস (ছবি : গেটি ইমেজ)

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে জাতীয় দলের ওপেনার ইমরুল কায়েসের ১৪০ বল মোকাবেলায় ১৪৪ রানের অনবদ্য ও শৈল্পিক ব্যাটিংয়ের সুবাদে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ২৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায়, যা টপকাতে গিয়ে জিম্বাবুয়ে ৯ উইকেটে করেছে ২৪৩ রান। এর ফলে স্টিভ রোডসের শিষ্যরা ২৮ রানের জয় নিয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে এগিয়ে গেল। তাতে বাংলাদেশের মাটিতে ৮ বছর জয় না পাওয়ার অপেক্ষার প্রহরটা আরও দীর্ঘ হলো জিম্বাবুয়ের।

সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই খেলতে নামে বাংলাদেশ। তবে এই দু'জনের না থাকাটা বুঝতেই দেননি ইমরুল। যদিও সিরিজ শুরুর আগে সাকিব বলেছিলেন, তাদের ছাড়াও ম্যাচ জয় করা সম্ভব। সেই কথার মান রাখলেন ইমরুল। দলকে জেতাতে বড় ভূমিকা পালন করেছেন জাতীয় দলের এই ওপেনার।

ক্যারিয়ার সেরা ইনিংস পাওয়ার দিন বেশ কিছু অর্জনে ভাগ বসিয়েছেন ইমরুল। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এটি ১৪৪ রান ক্যারিয়ার সেরা ইনিংস তার। এর আগে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের বিপক্ষে আগের সেঞ্চুরি দুটি করেছিলেন ইমরুল। দু'বছর পর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে নিজের তৃতীয় সেঞ্চুরির দেখা পেয়েছেন ৩১ বছর বয়সী এই বাঁ হাতি ব্যাটসম্যান। সবশেষ সেঞ্চুরি পেয়েছিলেন ২০১৬ সালের সেপ্টেম্বরে ইংলিশদের বিপক্ষে এই মাঠেই।

১৪৪ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে সপ্তম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে গতকাল সব ফরম্যাট মিলিয়ে ৪ হাজার রান করার গৌরব অর্জন করেন ইমরুল।

দেখে নিন, জিম্বাবুয়ের বিপক্ষে ইমরুলের সেরা ইনিংস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড