• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কোহলি-রোহিতের সেঞ্চুরিতে জিতল ভারত

  অধিকার ডেস্ক

২২ অক্টোবর ২০১৮, ০১:০০
কোহলি-রোহিত
কোহলি-রোহিতের সেঞ্চুরি। ছবি : সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অধিনায়ক বিরাট কোহলি ও রোহিত শর্মার জোড়া সেঞ্চুরিতে দারুণ জয় পেল ভারত। উইন্ডিজের দেওয়া ৩২৩ রানের টার্গেট লক্ষ্যে খেলতে নেমে মাত্র দুই উইকেট হারিয়ে আট উইকেটে জয় তুলে নেয় ভারত ক্রিকেট দল। এতে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে জয়ের মাধ্যমে চমৎকার সূচনা করল তারা।

রবিবার (২১ অক্টোবর) শিমরন হেটমায়ারের আগ্রাসী ব্যাটিংয়ে উইন্ডিজের ভালো স্কোরের রান তাড়া করে প্রথম ওয়ানডেতে ৪৭ বল হাতে রেখে ৮ উইকেটে জিতেছে ভারত। এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ৩২২ রান করে উইন্ডিজ। ৪২.১ ওভারে ভারত ২ উইকেটে করে ৩২৬ রান।

ভারত টস জিতে ফিল্ডিং নিয়ে ১৯ রানে ক্যারিবিয়ানদের প্রথম জুটি ভাঙে। তবে কিয়েরন পাওয়েল ও শাই হোপের ৬৫ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। পাওয়েল ৫১ রানে বিদায় নেওয়ার পর আবার ভেঙে পড়ে তাদের ব্যাটিং লাইন।

এরপর হোপ ৩২ রানে আউট হয়ে যায়। এ সময় দলে স্বস্তি ফেরায় রভম্যান পাওয়েলের সঙ্গে হেটমায়ারের ৭৪ রানের জুটি। জেসন হোল্ডারের সঙ্গে আরেকটি পঞ্চাশ ছাড়ানো জুটি গড়ার পথে তৃতীয় সেঞ্চুরি করেন হেটমায়ার। দলকে সুবিধাজনক জায়গায় অর্থাৎ ২৪৮ রানে রেখে বিদায় নেন তিনি। মাত্র ৭৮ বলে ৬টি করে চার ও ছয়ে ১০৬ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

অধিনায়ক হোল্ডার ৪২ বল খেলে ৩৮ রান করে বিদায়ের পর কেমার রোচ ও দেবেন্দ্র বিশুর ৪৪ রানের অপরাজিত জুটিতে তিনশ ছাড়িয়ে যায় উইন্ডিজ।

উইন্ডিজ অধিনায়ক হোল্ডার ম্যাচের আগে এই উইকেটে দলের কাছে তিনশ রানের প্রত্যাশা করেছিলেন। অধিনায়কের প্রত্যাশার চেয়েও ২২ রান বেশি করে দলের ব্যাটসম্যানরা। ১০ রানে ভারতের ওপেনার শিখর ধাওয়ানকে ফিরিয়ে ভালো সূচনা করেছিল তারা।

কিন্তু রোহিত শর্মা ও অধিনায়ক কোহলির জোড়া সেঞ্চুরির ২৪৬ রানের অনবদ্য জুটিতে ক্যারিবিয়ানদের জয়ের স্বপ্ন গুঁড়িয়ে দেয় ভারত। মাত্র ৮৮ বলে ১৬ চারে ৩৬তম সেঞ্চুরি আসে অধিনায়কের ব্যাট থেকে। দলকে জিতিয়ে মাঠ ছাড়তে পারেননি কোহলি। ১০৭ বলে ২১ চার ও ২ ছয়ে ১৪০ রান করে বিশুর শিকার হন তিনি।

ডানহাতি ব্যাটসম্যান আম্বাতি রাইডুকে সঙ্গে নিয়ে অপরাজিত থাকেন রোহিত। ৮৪ বলে ১০ চার ও ৫ ছয়ে ২০তম সেঞ্চুরির দেখা পান তিনি। তার অপরাজিত ১৫২ রানের ইনিংস সাজানো ছিল ১৫ চার ও ৮ ছয়ে, মাত্র ১১৭ বল খেলেন। অন্য প্রান্তে ২২ রানে খেলছিলেন রাইডু। তাদের জুটিটি ছিল ৭০ রানের।

ম্যন অব দ্যা ম্যাচ হয়েছেন অধিনায়ক বিরাট কোহলি। আর ৮১ রান করলেই পঞ্চম ভারতীয় হিসেবে ওয়ানডেতে ১০ হাজার রানের মাইলফলক স্পর্শ করবেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড