• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি পাঁচ গোল করলেও এত খুশি হতাম না : নেইমার

  স্পোর্টস ডেস্ক

১৩ অক্টোবর ২০১৮, ১৬:৪৪
নেইমার
সৌদির বিপক্ষে নেইমার (ছবি : সংগৃহীত)

সামনে আর্জেন্টিনার বিপক্ষে 'সুপার ক্লাসিকো'। তার আগে সৌদি আরবকে ২-০ গোলে হারিয়ে প্রস্তুতিটা ভালোভাবে শেষ করেছে ব্রাজিল। আর মহারণের আগে দলটির প্রধান স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস গোল খরা কাটানোয় খুশি যেন বাঁধ মানছে না সেলেকাও অধিনায়ক নেইমারের।

শুক্রবার রাতে প্রীতি ম্যাচে জেসুস ও আলেক্স সান্দ্রোর গোলে স্বাগতিক সৌদিকে হারায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ম্যাচের প্রথমার্ধে নেইমারের বাড়ানো পাস থেকে লক্ষ্যভেদ করেন জেসুস। ম্যানচেস্টার সিটির এই ফরোয়ার্ড রাশিয়া বিশ্বকাপে ছিলেন ব্যর্থ। কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়া ব্রাজিলের হয়ে পুরো আসরে কোনো গোলের দেখা পাননি জেসুস। সবমিলিয়ে জাতীয় দলের জার্সিতে টানা পাঁচ ম্যাচ গোলহীন থাকায় বেশ চাপে ছিলেন ২১ বছরের তরুণ। সৌদির বিপক্ষে গোল করে সেই চাপ সামলে নিয়েছেন তিনি।

২০১৬ সালে অভিষেকের পর থেকে ব্রাজিলের এক নম্বর স্ট্রাইকার জেসুস। ২৩টি আন্তর্জাতিক ম্যাচে তার গোল সংখ্যা ১১টি। সৌদির বিপক্ষে ম্যাচের আগে সবশেষ গেল জুনে অস্ট্রিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে গোল পেয়েছিলেন তিনি।

ব্রাজিলের হয়ে ২৩তম ম্যাচে একাদশ গোল পেলেন গ্যাব্রিয়েল জেসুস (ছবি : সংগৃহীত)

সৌদির বিপক্ষে গোল পাননি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার নেইমার। তবে দুটি গোলই হয়েছে তার সহযোগিতায়। ম্যাচ শেষে গণমাধ্যমের কাছে দেওয়া সাক্ষাৎকারে নিজের পারফরম্যান্সের চেয়ে পিএসজি তারকা নেইমার এগিয়ে রাখেন সতীর্থকে, 'আমি গ্যাব্রিয়েল জেসুসকে গোলে সাহায্য করতে পারায় দারুণ খুশি।'

'আমি মনে করি, তার কাছে আমাদের যা চাওয়া ছিল আর সে আমাদের জন্য যা করেছে, সেসবের প্রেক্ষিতে অনায্যভাবে তার সমালোচনা করা হচ্ছিল।'

'সে এক গোল করায় যতটা খুশি হয়েছি, আমি পাঁচ গোল করলেও এত খুশি হতাম না।'

আগামী মঙ্গলবার রাতে সৌদির মাটিতে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হবে ব্রাজিল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড