• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

বঙ্গবন্ধু গোল্ডকাপ

টাইব্রেকারে বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতল ফিলিস্তিন

  নিজস্ব প্রতিবেদক ১২ অক্টোবর ২০১৮, ২১:১৮

ফিলিস্তিন-তাজিকিস্তান
ফিলিস্তিন-তাজিকিস্তান ম্যাচের একটি মুহূর্ত; (ছবি : সংগৃহীত)

বঙ্গবন্ধু গোল্ডকাপের পঞ্চম আসরের শিরোপা জিতল ফিলিস্তিন। ফাইনালে টাইব্রেকারে তাজিকিস্তানকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে প্রতিযোগিতা শেষ করল নুরুদ্দিন আলির দল।

শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে টাইব্রেকারে দশ জনের তাজিকিস্তানের বিপক্ষে ৪-৩ ব্যবধানে জেতে ফিলিস্তিন। দুদলের নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্যভাবে শেষ হয়।

শ্বাসরুদ্ধকর ফাইনালে ফিলিস্তিনের শিরোপা জয়ের নায়ক গোলরক্ষক রামি হামাদা। তাজিকরা প্রথম তিনটি স্পট-কিকে সফলভাবে বল জালে জড়ালেও তাদের শেষ দুটি পেনাল্টি রুখে দেন তিনি।

অন্য দিকে চারটি পেনাল্টি কিক থেকে ফিলিস্তিনের পক্ষে গোল করেন জোনাথন জোরিল্লা, মাহমুদ আউইসাত, মুসাব বাত্তাত ও আব্দুল্লাতিফ আল বাহদারি। তাতে ৪-৩ ব্যবধানে জয় পায় মধ্যপ্রাচ্যের দলটি।

এর আগে ম্যাচের ৩৫তম মিনিটে তাজিকিস্তানের ফাতখুল্লো ফাতখুল্লোয়েভ লাল কার্ড দেখলে দশ জনের দলে পরিণত হয় তারা। কিন্তু ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটের বাকি সময় ও অতিরিক্ত ৩০ মিনিট ফিলিস্তিনের সঙ্গে দারুণভাবে পাল্লা দিয়ে লড়ে তারা।

অপরাজিত শিরোপা জেতা ফিলিস্তিন গ্রুপ পর্বে তাজিকিস্তান ও নেপালকে হারানোর পর সেমি-ফাইনালে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে জিতেছিল।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

                                             

৭০, তাজউদ্দিন আহমেদ স্মরণি, মহাখালী, ঢাকা-১২১২।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড