• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

জোড়া গোলে বোল্টের শুরু (ভিডিওসহ)

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ১৯:৪৫

উসাইন বোল্ট
উসাইন বোল্টকে ঘিরে সতীর্থরা; (ছবি : সেন্ট্রাল কোস্ট মেরিনার্স টুইটার)

কোনো পেশাদার ক্লাবের হয়ে প্রথমবারের মতো গোল করার কৃতিত্ব দেখালেন উসাইন বোল্ট। অস্ট্রেলিয়ার 'এ' লিগের দল সেন্ট্রাল কোস্ট মেরিনার্সের হয়ে প্রীতি ম্যাচে জোড়া গোল পেলেন জ্যামাইকান 'গতিদানব'।

শুক্রবার মেরিনার্স ৪-০ গোলে উড়িয়ে দিল ম্যাকআর্থার সাউথ ওয়েস্টকে। ম্যাচের মূল একাদশে থাকায় শুরু থেকেই মাঠে ছিলেন বোল্ট। এটাই ছিল কোনো পেশাদার দলের হয়ে তার প্রথমবারের মতো ম্যাচ শুরু করা। গেল আগস্টে মেরিনার্সের হয়ে অভিষেক ম্যাচে বদলি হিসেবে খেলেছিলেন অলম্পিকে দৌড়ে স্বর্ণ জেতা এই তারকা।

দলের পক্ষে দ্বিতীয় ও তৃতীয় গোল দুটি আসে বোল্টের পা থেকে। স্কটল্যান্ডের স্ট্রাইকার রস ম্যাককরম্যাকের চিপ থেকে বল পেয়ে দৌড়ে ডি-বক্সে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়িয়ে প্রথম গোল পান তিনি। ইতিহাসের দ্রুততম মানব দ্বিতীয় গোলটি পেয়ে যান ভাগ্যের সহায়তায়। ম্যাকআর্থারের ডিফেন্ডার ও গোলরক্ষকের ভুল বোঝাবুঝিতে গোলপোস্টের সামনে ফাঁকায় বল পেয়ে যান বোল্ট। লক্ষ্যভেদ করতে ভুল করেননি তিনি।

ম্যাচ শেষে উচ্ছ্বসিত বোল্ট গণমাধ্যমের কাছে তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় বলেন, 'প্রথমবার শুরুর একাদশে থাকা এবং জোড়া গোল করা, এটা দারুণ অনুভুতি।'

গেল আগস্টে অনির্দিষ্ট সময়ের জন্য মেরিনার্সের সঙ্গে অনুশীলন করার ব্যাপারে একমত হন বোল্ট। ২০১৭ সালে অ্যাথলেটিকসকে বিদায় জানানো তারকা চান পুরোপুরি পেশাদার ফুটবলার হতে। তবে ৩২ বছর বয়সী বোল্টের সঙ্গে চুক্তি করার ব্যাপারে এখনও নিশ্চিত করে কিছু জানায়নি মেরিনার্স কর্তৃপক্ষ।

আগামী ১৯ অক্টোবর থেকে মাঠে গড়াবে অস্ট্রেলিয়ার ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসর 'এ' লিগ।

ভিডিও :

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড