• সোমবার, ২২ অক্টোবর ২০১৮, ৭ কার্তিক ১৪২৫  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

আর্জেন্টিনার কাছে বিধ্বস্ত ইরাক

  অধিকার ডেস্ক    ১২ অক্টোবর ২০১৮, ০৩:০৬

আর্জেন্টিনা ফুটবল দল
আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল; (ছবি : সংগৃহীত)

প্রথমার্ধে যাও একটু আক্রমণে যাওয়ার চেষ্টা করল ইরাক। কিন্তু বিরতির পর লাতিন পরাশক্তি আর্জেন্টিনার সঙ্গে পেরে ওঠেনি মধ্যপ্রাচ্যের দলটি। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া আলবিসেলেস্তেরা দ্বিতীয়ার্ধে ইরাকিদের জালে আরও তিনবার বল জড়ায়।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে সৌদি আরবের রাজধানী রিয়াদে প্রীতি ম্যাচে ইরাককে ৪-০ গোলে বিধ্বস্ত করল দুইবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১১টা ৪৫ মিনিটে।

এ ম্যাচে ৪-৩-৩ ফর্মেশনে আলবিসেলেস্তেদের খেলান ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি। চোট কাটিয়ে একাদশে ফেরেন গোলপোস্টের অতন্দ্র প্রহরী সার্জিও রোমেরো। এ ম্যাচ দিয়ে আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হলো ইতালিয়ান সেরি 'আ'তে খেলা তরুণ উইঙ্গার রদ্রিগো দে পলের।

ম্যাচের শুরুতে উজ্জ্বল ছিল ইরাকিরা। কিন্তু ১৮তম মিনিট ইন্টার মিলানের ফরোয়ার্ড মার্তিনেজের কল্যাণে আর্জেন্টিনা প্রথম গোল পেলে আর ম্যাচে ফিরতে পারেনি এশিয়ার দলটি। বাঁ প্রান্ত থেকে মার্কোস আকুনার দেওয়া ক্রস হেড করে জালে পাঠান মার্তিনেজ।

ইরাকের জমাট রক্ষণের কারণে প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি স্কালোনির শিষ্যরা। ফলে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যেতে হয় আর্জেন্টিনাকে।

দ্বিতীয়ার্ধের শুরুতে বদলি হিসেবে নামা রবার্তো পেরেইরা ব্যবধান দ্বিগুণ করেন। ৫৩তম মিনিটে পাওলো দিবালার বাড়ানো পাস নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে ডান পায়ের দর্শনীয় শটে ইরাকি গোলরক্ষককে পরাস্ত করেন এই মিডফিল্ডার।

ম্যাচের নির্ধারিত সময়ের শেষ আট মিনিটে দুই গোল পায় নীল-সাদা জার্সিধারীরা। ৮২তম মিনিটে ডিফেন্ডার জার্মান পেজ্জেয়া ও ৯০তম মিনিটে আরেক বদলি মিডফিল্ডার ফ্রাঙ্কো চারভি গোল করলে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

এ ম্যাচে ইরাকের জাল কাঁপানো চার তরুণই আর্জেন্টিনার জার্সিতে প্রথমবারের মতো গোলের দেখা পেলেন। আগামী ১৬ অক্টোবর তারুণ্যনির্ভর এ আর্জেন্টাইন দল মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের।

আর্জেন্টিনা একাদশ : সার্জিও রোমেরো; ফাব্রিসিও বুস্তোস, জার্মান পেজ্জেয়া, রামিরো ফুনেস মোরি, মার্কোস আকুনা; লেয়ান্দ্রো পারেদেস, ম্যাক্সি মেজা, ফ্রাঙ্কো ভাজকেজ; পাওলো দিবালা, লাউতারো মার্তিনেজ, রদ্রিগো দে পল।

বদলি : রবার্তো পেরেইরা, এদুয়ার্দো সালভিও, সান্তিয়াগো আসকাসিবার, জিওভানি সিমিওনে, ফ্রাঙ্কো চারভি, ওয়াল্টার কানেম্যান।

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

                                             

৭০, তাজউদ্দিন আহমেদ স্মরণি, মহাখালী, ঢাকা-১২১২।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড