• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এখনও বিশ্বকাপ জয়ের সম্ভাবনা আছে মেসির : সাম্পাওলি

  অধিকার ডেস্ক    ১০ অক্টোবর ২০১৮, ১৯:৩৪

লিওনেল মেসি
লিওনেল মেসি; (ছবি : ডিডিনিউজ)

আগামী ২০২২ কাতার বিশ্বকাপে লিওনেল মেসির বয়স বেড়ে দাঁড়াবে ৩৫ বছর। তবে ওই 'বুড়ো' বয়সেও আর্জেন্টিনার মহাতারকার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা দেখছেন একজন। তিনি আর কেউ নন, খোদ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনাকে কোচিং করানো হোর্হে সাম্পাওলি!

সাম্পাওলির আর্জেন্টিনা অধ্যায়টা ছিল দুঃস্বপ্নের মতো। বিশ্বকাপে ব্যর্থতার খেসারত দিয়ে চাকরি হারান তিনি। বরখাস্ত হওয়ার পর মঙ্গলবার প্রথমবারের মতো গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। জনপ্রিয় স্প্যানিশ ক্রীড়া দৈনিক 'মার্কা'কে দেওয়া সাক্ষাৎকারে সাম্পাওলি জানান, এখনও মেসির বিশ্বকাপ জেতার সুযোগ আছে তবে সেজন্য দরকার আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনের সমর্থন আর সুনির্দিষ্ট 'প্রক্রিয়া'।

বিশ্বকাপের পর আর আর্জেন্টিনার জার্সিতে খেলেননি বার্সা তারকা মেসি। স্বেচ্ছায় দল থেকে নিজেকে সরিয়ে রেখেছেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ড। গেল মাসে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে খেলেননি তিনি। খেলবেন না চলতি মাসে ইরাক ও ব্রাজিলের বিপক্ষেও। ফলে আন্তর্জাতিক ফুটবলে মেসির ফেরা-না ফেরা নিয়েও জল কম ঘোলা হচ্ছে না।

চারটি বিশ্বকাপ খেলা মেসি শেষ পর্যন্ত শিরোপা জিততে পারবেন কি না এমন প্রশ্নের জবাবে সাম্পাওলি বলেন, 'অবশ্যই সে (মেসি) পারবে। কিন্তু এখন পর্যন্ত যা ঘটেছে তা বিবেচনায় রেখে দরকার একটি প্রক্রিয়ার।'

'প্রক্রিয়া ভাঙতে হয় না, সেগুলো সংশোধন করতে হয়। আগামী বিশ্বকাপ ও কোপা আমেরিকার জন্য দরকার সমন্বয়, অসীম আত্মবিশ্বাস ও প্রক্রিয়া বজায় রাখতে যা যা দরকার তা জানা।'

'অন্যভাবে বললে, যদি কোপা আমেরিকা না জেতা গেলেও, আমাদের প্রক্রিয়াটা ধরে রাখতে হবে এবং সেটা ভাঙা যাবে না।'

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড