• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অভিষেকে 'বুড়ো' আসিফের বিধ্বংসী বোলিংয়ে কুপোকাত অস্ট্রেলিয়া

  অধিকার ডেস্ক    ০৯ অক্টোবর ২০১৮, ১৯:২২

বিলাল আসিফ
৩৩ বছর বয়সে অভিষেক হওয়া বিলাল আসিফ

বিলাল আসিফ ও মোহাম্মদ আব্বাসের বোলিং ঘূর্ণিতে দুমড়ে-মুচড়ে গেল অস্ট্রেলিয়া। পাকিস্তানের দেওয়া ৪৮২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩৩ বছর বয়সী অভিষিক্ত আসিফের বোলিং ঘূর্ণিতে মাত্র ২০২ রানে থেমে যায় অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস। দুই টেস্ট সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসটা এখন সফররাজ আহমেদের দখলে।

পাকিস্তানের বিপক্ষে এই সিরিজে অজিদের হয়ে অ্যারন ফিঞ্চের অভিষেক হয়। ওপেনিং জুটিতে দারুণ শুরু করলেও শেষ পর্যন্ত দলে বেশি দূর এগিয়ে নিয়ে যেতে পারেনি তারা। দলীয় ১৪০ রানের মাথায় ভাঙে ওপেনিং জুটি। এরপর টপ, মিডল আর লোয়ার অর্ডারের ব্যাটসম্যানরা তেমন কিছুই করতে পারেনি। ৮ ব্যাটসম্যান মিলে করেন মাত্র ৬০ রান।

এদিন অজিদের হয়ে ইনিংসে অভিষেক হওয়া ফিঞ্চ ১৬১ বলে আট চারে করেন ৬২ রান। এছাড়াও দলের হয়ে আরেক ওপেনার উসমান খাজা করেন ১৬১ বলে ৬২ রান।

অজিদের ১৪০ রানের ওপেনিং জুটি ভাঙার পরই শুরু হয় উইকেটের পতন। আব্বাস আর আসিফ মিলে ভাগাভাগি করে নেন অজিদের ১০ উইকেট। ৩৩ বছর বয়সী অভিষিক্ত আসিফ ২১.৩ ওভার বল করে মাত্র ৩৬ রান দিয়ে নেন ৬ উইকেট।

২৮০ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে পাকিস্তান। দিন শেষে তাদের সংগ্রহ তিন উইকেটে ৪৫ রান। অজিদের সামনে লিড দাঁড়িয়েছে ৩২৫ রানের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড