• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাকিবের চোটকে প্রশ্নবিদ্ধ করলেন বোর্ড প্রধান

  অধিকার ডেস্ক    ০৯ অক্টোবর ২০১৮, ১৬:৩৫

সাকিব আল হাসান
হাসপাতালের বিছানায় সাকিব আল হাসান; (ছবি : সংগৃহীত)

সাকিব আল হাসানের পুরোপুরি সুস্থ হতে কত সময় লাগবে তা নিশ্চিত করে এখনই বলা যাচ্ছে না। অথচ এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান প্রশ্ন তুলেছেন তার আঙুলের এমন অবস্থা নিয়ে। মঙ্গলবার সাংবাদিকদের সঙ্গে এক আলাপচারিতায় নাজমুল হাসান পাপন বলেছেন, 'সে যদি খেলতে গিয়ে ব্যথা পেত, তাহলে সেটা বুঝতাম। কিন্তু সে তো খেলতে গিয়ে ব্যথা পায় নাই। এই এশিয়া কাপের সময় হঠাৎ ফুলে, ইনফেকশন হয়ে এতকিছু হলো কীভাবে? এটা আমাদের কাছেও একটা প্রশ্ন। সুতরাং এটা জানার চেষ্টা করছি।'

বাংলাদেশের ক্রিকেটে এখন সবচেয়ে বড় 'দুশ্চিন্তা'র নাম সাকিব। বাম হাতের কনিষ্ঠার চোট সারাতে এখন অস্ট্রেলিয়ায় আছেন টাইগার অলরাউন্ডার। কিন্তু জল্পনা-কল্পনা কাটছে না তাকে ঘিরে। ওষুধ খেয়েই সেরে উঠবেন তিনি, না কি লাগবে অস্ত্রোপচার? ঠিকঠাকভাবে ব্যাট ধরতে পারবেন তো সুস্থ হয়ে উঠবেন তো আগামী বছর অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের আগে? আবার বাঁহাতের ঘূর্ণিতে কুপোকাত করতে পারবেন প্রতিপক্ষ ব্যাটারদের?

এমন হাজারো প্রশ্ন ভক্তদের মনে। পুরো বাংলাদেশের মানুষের মনে। কিন্তু কোনো প্রশ্নেরই উত্তর যেন নেই কারও কাছে! বোর্ড কর্তাদেরও জানা নেই! চোটটা এম ভয়াবহ রূপ নিল কীভাবে? চলতি বছরের শুরুতে দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে চোটটা পেয়েছিলেন সাকিব। সেই চোট বয়ে বেড়িয়েছেন বছর জুড়ে। ওষুধ খেয়ে ব্যথা দমিয়ে রেখেছিলেন। তবে গেল জুলাই-আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে হাতের ব্যথা বাড়ে তার। ফলে দেশে ফিরে করাতে চেয়েছিলেন অস্ত্রোপচার। তাতে এশিয়া কাপে খেলা নিয়ে তৈরি হয়েছিল শঙ্কা।

এরপর বিসিবি প্রধান নাজমুলের সঙ্গে আলাপ-আলোচনা করে সাকিব মত পাল্টে ফেলেন। সংযুক্ত আরব আমিরাতে উড়ে যান এশিয়া কাপে খেলতে। কিন্তু ব্যথা সহ্য করতে না পারায় সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচ না খেলেই তিনি ফিরে আসেন দেশে। একদিকে পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশ জায়গা করে নেয় ফাইনালে। অন্যদিকে সাকিবের হাতে ধরা পড়ে ভাইরাসের সংক্রমণ। সেলাই করা আঙুল থেকে বের করা হয় পুঁজ। এখন অস্ট্রেলিয়ায় বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড