• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টসে জিতে ধোনির ভারতকে ফিল্ডিংয়ে পাঠাল আফগানরা

  অধিকার ডেস্ক    ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৩

ভারত-আফগানিস্তান
ভারত-আফগানিস্তান ম্যাচের টসের মুহূর্ত

এশিয়া কাপের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ভারতের। অন্যদিকে এবারের আসর থেকে বিদায় নিয়েছে আফগানিস্তান। ফলে আপাতদৃষ্টিতে দু'দলের মুখোমুখি লড়াইটি গুরুত্বহীন। তবে ফাইনালের আগে দুর্বল প্রতিপক্ষের সঙ্গে জিতে আত্মবিশ্বাস চাঙা রাখতে চায় ভারত। অন্যদিকে আফগানরাও মুখিয়ে টানা হারের বৃত্ত থেকে বের হতে।

মঙ্গলবার দুবাইতে সুপার ফোরের নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫টায় ভারতের বিপক্ষে মাঠে নেমেছে আফগানিস্তান। টসে জিতে দলটির অধিনায়ক আসগর আফগান নিয়েছেন ব্যাটিংয়ের সিদ্ধান্ত। রোহিত শর্মার পরিবর্তে এ ম্যাচে ভারতকে নেতৃত্ব দিচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। দীর্ঘ ৬৯৬ দিন পর অধিনায়কত্ব কাঁধে নিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ভারতের দলপতি হিসেবে এটি তার ২০০তম ম্যাচ।

এ ম্যাচে ভারত দলে আনা হয়েছে পাঁচটি বদল। অধিনায়ক রোহিত, শিখর ধাওয়ান, জসপ্রিত বুমরাহ ও যুজবেন্দ্র চাহালকে বিশ্রাম দেওয়া হয়েছে। একাদশে ঢুকেছেন লোকেশ রাহুল, মনিশ পান্ডে, সিদ্ধার্থ কাউল, খলিল আহমেদ ও দীপক চাহার। ডানহাতি পেসার চাহারের অভিষেক ওয়ানডে ম্যাচ এটি। আফগান একাদশে ইহসানউল্লাহ ও সামিউল্লাহ শেনওয়ারির পরিবর্তে নেওয়া হয়েছে জাভেদ আহমাদি ও নাজিবুল্লাহ জাদরানকে।

সুপার ফোরে নিজেদের প্রথম দুই ম্যাচে জিতেছে ভারত। বড় ব্যবধানে তারা হারিয়েছে বাংলাদেশ আর পাকিস্তানকে। উল্টো ফল আফগানিস্তানের। তারা হাড্ডাহাড্ডি লড়াই করে বাংলাদেশ আর পাকিস্তানের কাছে হেরেছে।

ভারতের একাদশ : লোকেশ রাহুল, আম্বাতি রাইডু, মনিশ পান্ডে, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), দিনেশ কার্তিক, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, দীপক চাহার, সিদ্ধার্থ কাউল, কুলদীপ যাদব, খলিল আহমেদ।

আফগানিস্তান একাদশ : মোহাম্মদ শাহজাদ, জাভেদ আহমাদি, রহমত শাহ, হাসমতউল্লাহ শহিদি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, গুলবাদিন নাইব, মুজিব উর রহমান, আফতাব আলম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড