• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেসি সর্বকালের সেরা : ইতো

  অধিকার ডেস্ক    ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৫১

লিওনেল মেসি
লিওনেল মেসি

আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি সর্বকালের সেরা খেলোয়াড় এতে কোনো সন্দেহ নেই। মেসির প্রতিযোগিতায় যেই আসুক সর্বকালের সেরা মেসিই থাকবে এমনটি মনে করেন বার্সেলোনা সাবেক তারকা ফরোয়ার্ড স্যামুয়েল ইতো।

সোমবার ঘোষিত ফিফার বর্ষসেরার একাদশে জায়গা পেয়েছে মেসি। কিন্তু ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের সেরা তিনে এগারো বছর পর নেই লিওনেল মেসি। তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদো থাকলেও ২০১৮ সালের ফিফা বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লুকা মদরিচ।

মেসির সঙ্গে ২০০৪ থেকে ২০০৯ মৌসুম পর্যন্ত বার্সার হয়ে খেলেছেন ইতো। ফিফার সংক্ষিপ্ত তালিকায় মেসির নাম না থাকলেও সর্বকালের সেরা মেসি এটা মানতে একটুও দ্বিধা করেন না তিনি।

বার্সায় জার্সি গায়ে ইতোর সঙ্গে মেসি

'লিও, আমাদের কাছে সব সময় বিশ্বের সর্বকালের সেরা খেলোয়াড় সে। এ বছর ফিফা সেরা তিনজনকেই বেছে নিয়েছে। যে ভালো করেছে সেই জিতেছে সেরার পুরস্কার।'

'কিন্তু আমার এবং অন্যদের মতো লোকেদের জন্য, লিও বিশ্বের সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় এই সত্যটি পরিবর্তন করে না' - যোগ করেন ইতো।

২০০৬ সালের পর থেকে কখনোই ফিফার সেরা তিনের বাইরে ছিলেন না আর্জেন্টাইন এই তারকা। ২০০৭ সাল থেকে টানা ১১ বছর ফিফার সেরা খেলোয়াড়ের পুরস্কারের সেরা তিন খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছিলেন তিনি। ১১ বছর পর এবারই প্রথম মেসিকে ছাড়াই হবে ফিফার সেরা খেলোয়াড়ের পুরস্কারের লড়াই।

ফুটবল মানে শুধু জয় বা গোল নয়। ফুটবলপ্রেমীরা মাঠে যান মেসির মতো শিল্পীর খেলা দেখতে। এই মুহূর্তে মেসির ধারেকাছে আসার মতো কেউ নেই।

ফিফার বেস্ট প্লেয়ার অ্যাওয়ার্ডের সংক্ষিপ্ত তিনের তালিকাতে ছিল রোনালদোর নাম। তবে লন্ডনে ফিফার সেই অনুষ্ঠানে আজ যোগ দেননি জুভেন্তাস তারকা। এছাড়াও মেসিও যোগ দেননি এই অনুষ্ঠানে। এমনটি মনে করেন ইতো।

সূত্র : গোল ডট কম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড