• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয়বারের মতো জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ইরান

  স্পোর্টস ডেস্ক

২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৬
ছবি : মেহর নিউজ

জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতল ইরান। ৪টি স্বর্ণ ও ২টি ব্রোঞ্জ-পদক এবং সর্বমোট ১৩৬ পয়েন্ট সংগ্রহের মধ্যদিয়ে শিরোপা ঘরে তুলল দেশটির গ্রেকো-রোমান টিম। এ নিয়ে দ্বিতীয়বারের মতো জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো দেশটি। ইরানভিত্তিক সংবাদ মাধ্যম মেহর নিউজ এ খবর নিশ্চিত করেছে।

চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে ৭২ কেজি ওজন শ্রেণিতে জর্জিয়ার প্রতিপক্ষ নিকোলোজ শিকাইদজেকে পরাজিত করেন ইরানের আমিন ইয়াভার কাভিয়ানিনেজাদ। দুর্দান্ত পারফরমেন্সের মাধ্যমে সোনার মেডেল ঘরে তোলেন তিনি। ৬০ কেজি ওজন শ্রেণিতে ব্রোঞ্জ পদকের লড়াইয়ে ইউক্রেনের ইহোর কুরোচকিনকে পরাজিত করেন ইরানের আলিরেজা নেজাতি। অন্যদিকে, ভারতের বিজয়কে হারিয়ে স্বর্ণ-পদক ঘরে তোলেন তুরস্কের কেরেম কামাল।

ইরানের পক্ষে দ্বিতীয় ব্রোঞ্জ পদক জয় করেন ইউসেফ হোসেইনভান্দ। তিনি মিশরীয় প্রতিপক্ষ মোহামেদ এলসায়েদকে পরাজিত করে এই পদক জিতেন। এই বিভাগে স্বর্ণপদক জিতেন আরমেনিয়ার মালখাস আমোয়ান। তিনি উজবেকিস্তানের মাখমুদকে পরাজিত করেন।

এর আগে মঙ্গলবার দেশের জন্য তিন-তিনটি স্বর্ণ পদক এনে দেন ইরানের পুয়া নাসেরপুর, মোহাম্মাদ সারাভি ও আমিন মিরজাজাদেহ। ফারসি স্কোয়াড মোট ১৩৬ পয়েন্ট সংগ্রহের মধ্যদিয়ে জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের গ্রেকো-রোমান ইভেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। চ্যাম্পিয়নশিপে রাশিয়া ১৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় ও আরমেনিয়া ৮৩ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে।

স্লোভাকিয়ার ত্রানাভায় ১৭ সেপ্টেম্বর জুনিয়র ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের পর্দা ওঠে। টুর্নামেন্টের পর্দা নামবে ২৩ সেপ্টেম্বর। আগামীকাল শুক্রবার শুরু হবে টুর্নামেন্টের ফ্রি স্টাইল বিভাগের প্রতিযোগিতা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড