• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

জয় দিয়ে দুর্দান্ত শুরু পর্তুগালের

  অধিকার ডেস্ক    ১১ সেপ্টেম্বর ২০১৮, ০৯:৪৫

ক্রিস্তিয়ানো রোনালদো , পর্তুগাল , ইতালি
জয়ের পর উল্লাসে পর্তুগাল খেলোয়াড়রা

পর্তুগালের বিপক্ষে ইতালির জয়ের রেকর্ড বেশি। পর্তুগিজদের বিপক্ষে ২৫ বার মুখোমুখি হয়েছে তারা। ১৮টি ম্যাচে জয় পেয়েছে ইতালি। হেরেছে মাত্র ৫টি ম্যাচে। ড্র হয়েছে বাকি ম্যাচ গুলো। এমন পরিসংখ্যানে ইতালি এগিয়ে থাকলেও সোমবার নিজেদের মাঠেই বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের সঙ্গে হেরেছে ১-০ গোলে। দলের হয়ে জয়সূচক গোলটি করেন আন্দ্রে সিলভা। এটি পর্তুগিজদের উয়েফা ন্যাশনস কাপে প্রথম জয়।

পর্তুগাল দলের অন্যতম তারকা ক্রিস্তিয়ানো রোনালদোকে ছাড়াই মাঠে নামে ফের্নান্দো সান্তোসের শিষ্যরা। তাকে ছাড়াই জয়ের শুভ সূচনা করেছে তারা। এর আগেও ৬ সেপ্টেম্বর ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচেও ছিলেন না রোনালদো। সেই ম্যাচে ক্রোয়েটদের সঙ্গে ১-১ গোলে ড্র করে পর্তুগাল।

এদিন ম্যাচের শুরু থেকেই ইতালিকে চাপে রাখে পর্তুগাল। মনেই হচ্ছিল না রোনালদো নেই দলে। তাকে ছাড়াই একের পর এক আক্রমণে ব্যস্ত রাখে ইতালির গোলরক্ষককে। গোলের চেষ্টা করেও প্রথমার্ধে কেউই গোলের দেখা পাননি। ফলে শেষ হয় গোল শূন্য প্রথম হাফ টাইম।

পর্তুগালের জয়ের নায়ক সিলভা

দ্বিতীয়ার্ধে খেলতে নেমে সেই আক্রমণের ধারাবাহিকতা ধরে রাখে পর্তুগাল। সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা যেন এলোমেলো দিশেহারা হয়ে পড়ে। দ্বিতীয়ার্ধের সেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় পর্তুগিজরা। উইঙ্গার ব্রুমার কাছ থেকে বল পেয়ে বাঁকানো শটে জাল খুঁজে নেন আন্দ্রে সিলভা। ফলে ১-০ গোলে এগিয়ে যায় তারা।

ম্যাচের বাকি সময় দু'দলই গোলের চেষ্টা করেও আর সাফল্য পাননি। ফলে ১-০ গোলেই শেষ হয় ‘এ’ লিগের গ্রুপ-৩ এর ম্যাচটি ১-০ গোলে জয় পায় পর্তুগাল। অপরদিকে ন্যাশনস লিগে ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে নিজেদের গ্রুপে তিন নম্বরে আছে রবের্তো মানচিনির শিষ্যরা।

‘বি’ লিগের গ্রুপ-২ এর ম্যাচে সুইডেনতে ৩-২ গোলে হারিয়েছে তুরস্ক। ‘সি’ লিগের গ্রুপ-১ এর ম্যাচে ২-০ গোলে আলবেনিয়াকে হারিয়েছে স্কটল্যান্ড। এবং ‘সি’ লিগের গ্রুপ-৪ এর ম্যাচে রোমানিয়ার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে সার্বিয়া।

সূত্র : স্কাইস্পোর্টস