• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শেষ পর্যন্ত হোয়াইটওয়াশই হ‌লো জিম্বাবুয়ে

  অধিকার ডেস্ক    ২২ জুলাই ২০১৮, ২২:৩৭

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে সিরিজ জিতল পাকিস্তান

পাকিস্তানের ইমাম-উল-হকের ১১০, বাবর আজমের অপরাজিত ১০৬ ও ফখর জামানের ৮৫ রানে ভর করে ৪ উইকেট হারিয়ে জিম্বাবুয়েকে ৩৬৪ রানের টার্গেট দিয়েছে পাকিস্তান। হোয়াইটওয়াশ এড়াতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ২৩৩ রানে শেষ হয় তাদের শেষ ম্যাচ। ফলে বুলাওয়েতে ১৩১ রানের বড় জয়ে পাঁচ ম্যাচের সিরিজে জিম্বাবুয়েকে ৫-০তে হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছে পাকিস্তান।

টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ইমাম-উল-হক ও ফখর জামান ১৬৮ রান তোলেন। এরপর ব্যক্তিগত ৮৫ রান করে আউট হন ফখর। ৮৫ রান করে আউট হয়ে অবশ্য গড়েন বিশ্বরেকর্ড। ওয়ানডেতে সবচেয়ে দ্রুততম (ইনিংসের হিসাবে) এক হাজার রানের নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন ফখর। ফখর হাজার রানের মাইলফলক ছুঁলেন মাত্র ১৮ ইনিংসে।

ফখরের আউটের পর দ্বিতীয় উইকেটে দলীয় সংগ্রহকে ২৪৫ রান পর্যন্ত টেনে নেন ইমাম ও বাবর আজম। ব্যক্তিগত ১০৫ বল খেলে ৮ চার ও ১ ছক্কায় ১১০ রান করে সাজঘরে ফিরে যান ইমাম। এই নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে আজ করলেন টানা দ্বিতীয় শতক।

পাকিস্তানের দলীয় ৩১৬ রানের মাথায় শোয়েব মালিক ও আসিফ আলী ফিরে গেলে রানের চাকা এগিয়ে নিয়ে যান বাবর আজম। তিনি মাত্র ৭৬ বল মোকাবেলা করে ৯ চার ও ২ ছক্কায় ১০৬ রানে অপরাজিত থাকেন। তাতে পাকিস্তান ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩৬৪ রানের বড় সংগ্রহ পায়।

৩৬৫ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুটা বেশ ভালোই করেছে জিম্বাবুয়ে। টপ অর্ডারের ছয় ব্যাটসম্যানই রান পেয়েছেন, তবে একজনও করতে পারেননি হাফসেঞ্চুরি। জিম্বাবুয়ের হয়ে ব্যাট হাতে হ্যামিল্টন মাসাকাদজা আর কুমুনমুকাওয়ে রান পেয়েছেন। দু'জনেরই রান সমান সমান ৩৪। আর মাসভাওরে ৩৯ আর রায়ান মারে করেন ৪৭ রান। পিটার মুর ৪৪ আর চিগুম্বুরা ২৫ রানে অপরাজিত ছিলেন।

খেলার শুরুতে উইকেট বাঁচানোর দিকেই বেশি মনোযোগ দেওয়াতে শেষের দিকে হিমশিম খেতে হয়েছে তাদের। উইকেট হাতে থাকলেও জয়ের প্রান্তে পৌঁছাতে পারেনি তারা। ফলে ২৩৩ রানেই থেমে যায় তাদের ইনিংস।

বল হাতে পাকিস্তানের হাসান আলী আর মোহাম্মদ নওয়াজ ২টি করে উইকেট নেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড