• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

রবির জরিমানা পুনর্বিবেচনার আবেদন নাকচ বিটিআরসির

  অধিকার ডেস্ক    ১৪ অক্টোবর ২০১৮, ২১:৫৯

রবি-বিটিআরসি
ছবি : ইন্টারনেট

বাংলাফোনের কাছ থেকে অবৈধ ফাইবার ট্রান্সমিশন ব্যবহারের অভিযোগে রবিকে ৫০ কোটি টাকা জরিমানা করেছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ সংস্থা-বিটিআরসি। এর প্রেক্ষিতে বিটিআরসি’র কাছে জরিমানা পুনর্বিবেচনার আবেদন করে রবি। কিন্তু রবির এই জরিমানা পুনর্বিবেচনার আবেদন নাকচ করে দিয়েছে বিটিআরসি।

বিটিআরসির সূত্রে জানা যায়, অপারেটরটিকে বাংলাফোনের অবৈধ অপটিক্যাল ফাইবার ট্রান্সমিশন ব্যবহার না করতে বিভিন্ন সময় একাধিকবার নির্দেশনা দিয়েছে বিটিআরসি। এ বিষয়ে রবিকে ২৫ এপ্রিল এবং ৪ জুলাই আলাদা দুটি কারণ দর্শানোর নোটিশ দেয়া হলে ও তারা এই নির্দেশ মানেনি। তখন বিটিআরসির ২১৩ কমিশন সভার সিদ্ধান্তে ৫০ কোটি টাকা প্রশাসনিক জরিমানা আরোপ করে ১০ সেপ্টেম্বর রবিকে চিঠি দেয়া হয়।

জরিমানার বিষয়টি পুনর্বিবেচনা করা এবং বিষয়টি ব্যক্তিগত শুনানির জন্য বিটিআরসির কাছে আবেদন করে চিঠি দেয় রবি। সর্বশেষ কমিশন বৈঠকে জরিমানা পুনর্বহাল এবং আইন অনুয়ায়ী ব্যক্তিগত শুনানির কোনো সুযোগ নেই বলে সিদ্ধান্ত নেয়া হয় বিটিআরসি।

উল্লেখ্য, বিটিআরসি গণবিজ্ঞপ্তি জারি করে সংশ্লিষ্ট সকলকে বাংলাফোনের কাছ থেকে সেবা নিতে নিষেধ করেছে। এমনকি কেউ সেবা নিলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানায় তারা।

এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করে বিটিআরসি। তদন্তে রবি এবং টেলিটকের নাম এলে পরবর্তীতে টেলিটক তাদের কাছ থেকে সেবা নেওয়া বন্ধ করলেও রবি করেনি। তাই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয় বিটিআরসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড