• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

মালয়েশিয়ায় ভূমিধসে বাংলাদেশি শ্রমিক নিহত, নিখোঁজ ২

  অধিকার ডেস্ক    ২১ অক্টোবর ২০১৮, ১৬:২৬

বাংলাদেশি নিহত
মালয়েশিয়ায় ভূমিধসের ঘটনায় নিহত বাংলাদেশি নির্মাণ শ্রমিকের মৃতদেহ উদ্ধার। (ছবিসূত্র : দ্য ডেইলি সান)

মালয়েশিয়ায় নির্মাণকাজ চলাকালীন সময়ে সৃষ্ট ভূমিধসের ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত প্রাণ হারিয়েছেন এক বাংলাদেশি নির্মাণ শ্রমিক। এ ঘটনায় এখনো নিখোঁজ রয়েছেন আরও অন্তত দুই জন বাংলাদেশি। দেশটির পেনাং প্রদেশের পায়া তেরুবুং জেলার বুকিত কুকুস এলাকায় শনিবার (২০ অক্টোবর) এ ভূমিধসের ঘটনা ঘটে।

তবে কর্তৃপক্ষের দাবি, এ ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ৩ জন নিহত হয়েছেন। আর এদের মধ্যে একজন বাংলাদেশি বলে নিশ্চিত হওয়া গেছে। ঘটনায় নিহত বাংলাদেশি শ্রমিকের নাম আত্তারুল। তার বয়স ৩৫ বছর।

তাছাড়া বাকি নিখোঁজদের মধ্যে রয়েছেন ৩৪ বছর বয়সী মোহাম্মদ জলিল এবং ৩০ বছর বয়সী মিথু হোসাইন রয়েছেন। তারা দুজনই বাংলাদেশি এবং এক সঙ্গে কাজ করতেন। ঘটনায় নিহত আত্তারুল দেশটিতে এতদিন অবৈধভাবে বসবাস করতেন। তিনি সেখানে বৈধভাবে কাজ করার জন্য মাত্র তিনদিন আগে তার পাসপোর্ট হাতে পেয়েছিলেন।

এ বিষয়ে পেনাং অগ্নি ও উদ্ধার বিভাগের পরিচালক বলছেন, ‘ভূমিধসের ঘটনায় উদ্ধার অভিযান শনিবার (২০ অক্টোবর) স্থানীয় সময় সন্ধ্যা ৭টার দিকে বন্ধ করা হয়। আর পরদিন রবিবার (২১ অক্টোবর) স্থানীয় সময় সকাল ৮টা থেকে পুনরায় উদ্ধার অভিযান শুরু করা হয়।’

প্রবাস জীবন, আকাঙ্খা, প্রত্যাশা-প্রাপ্তির সমীকরণ সবই লিখুন দৈনিক অধিকারকে [email protected] আপনার প্রবাস জীবনের প্রতিটি ক্ষুদ্র অনুভূতিও আমাদের কাছে গুরুত্বপূর্ণ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড