• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মানুষ গণতান্ত্রিক অধিকার বঞ্চিত : আবু সাঈদের জানাজায় মির্জা ফখরুল

  নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর ২০১৮, ১৬:৩১
ফখরুল
নয়াপল্টনে বিএনপি নেতা আবু সাঈদ খান খোকনের জানাজা অনুষ্ঠিত হয়

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত, আমাদের সভা করতে দেয়া হয় না। গায়েবি মামলা দিয়ে আমাদের রাজনৈতিক কর্মীদের হয়রানি করা হয়।

দলীয় কার্যালয়ের সামনে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির গবেষণা বিষয়ক সম্পাদক আবু সাঈদ খান খোকনের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ সময় মির্জা ফখরুল এসব কথা বলেন।

সোমবার (২২ অক্টোবর) বাদ জোহর নয়াপল্টনে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে বিএনপি নেতাকর্মীরা অংশ নেন।

জানাজার নামাজ শেষে আবু সাঈদ খান খোকনের মরদেহ দলীয় পতাকা দিয়ে ঢেকে দেয়া হয়। পরে ফুল দিয়ে কফিনে শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়সহ দলের সিনিয়র নেতারা।

মির্জা ফখরুল বলেন, ‘আবু সাঈদ খান খোকন দলের প্রতিষ্ঠালগ্ন থেকে ঢাকা নগর বিএনপির নেতৃত্ব দিয়েছেন অত্যন্ত আন্তরিকতার সঙ্গে। এত দ্রুত আমাদের মাঝ থেকে তিনি চলে যাবেন তা আমরা কল্পনাও করিনি। বাংলাদেশের রাজনীতিতে যারা সজ্জন মানুষ ছিলেন-আছেন, তার মধ্যে আবু সাঈদ খান খোকন ছিলেন অন্যতম। শিক্ষিত ও মার্জিত মানুষ ছিলেন তিনি।

তিনি বলেন, ‘আজকে যে সময় দেশের মানুষ গণতান্ত্রিক অধিকার থেকে বঞ্চিত, যখন আমাদের সভা করতে দেয়া হয় না। গায়েবি মামলা দিয়ে আমাদের রাজনৈতিক কর্মীদের হয়রানি করা হয়। ‘এই সময় আবু সাঈদ খান খোকনের মতো একজন নিবেদিত প্রাণ গণতান্ত্রিক কর্মীর চলে যাওয়া গণতন্ত্রের জন্য বিরাট শূন্যতা তৈরি হবে। এই শূন্যতা সহজে পূরণ হওয়ার নয়।’

এ সময় মরহুমের জন্য আল্লাহ তায়ালার কাছে দোয়া ও জান্নাত কামনা করেন ফখরুল।

মির্জা ফখরুল, নজরুল ইসলাম খানসহ জানাজায় অংশ নেন- বিএনপির ভাইস চেয়ারম্যান আবুল মান্নান, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, চেয়ারম্যান উপদেষ্টা হাবীবুর রহমান হাবীব, আবদুল হাই, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, দলের সহসম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহস্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড