• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাংলাদেশে প্রথম হরতাল ডাকল ইরান

  নিজস্ব প্রতিবেদক

২২ অক্টোবর ২০১৮, ১৬:০৪
ইরান
ছবি সংগৃহীত

হরতাল করার মতো দলের ক্ষমতা থাকুক আর নাই থাকুক আগামীকাল মঙ্গলবার সারাদেশে সেই ডাকই দিয়েছেন লেবার পার্টির চেয়ারম্যান ড. ইরান।

জাতীয় প্রেসক্লাবে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান করতে চেয়েছিলেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান। কিন্তু প্রশাসনের অনুমতি মেলেনি। তাই সারাদেশে হরতালই ডেকে বসলেন তিনি।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সারাদেশে সকাল ৬টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত হরতাল পালনের আহ্বান জানিয়েছেন লেবার পার্টির এই নেতা।

ড. ইরান বলেন, প্রথমে জাতীয় প্রেসক্লাবে অনুমতি চাওয়া হয়েছিলে। কিন্তু প্রশাসনের সাড়া মেলেনি। পরে তারা চলে যান পল্টনে ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে। সেখানে একই অবস্থায় পড়তে হয় লেবার পার্টিকে।

২০ দলীয় জোটের এই দলটির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকার কথা ছিল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। এছাড়া অনুষ্ঠান উদ্বোধন করার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজ উদ্দিন নির্ধারিত ছিলেন। অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান সহ বিভিন্ন রাজনৈতিক দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা ছিল।

এদিকে লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে পুলিশের বাধা দেয়ার নিন্দা জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, এটা সরকারের চণ্ড নীতি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড