• সোমবার, ১৫ অক্টোবর ২০১৮, ৩০ আশ্বিন ১৪২৫  |   ২৭ °সে
  • বেটা ভার্সন

শেষবারের মতো সময় দিলাম : অ্যাটর্নি জেনারেলকে আদালত

  নিজস্ব প্রতিবেদক ১১ অক্টোবর ২০১৮, ২২:৫৭

আদালত
ছবি : প্রতীকী

বিশেষ ক্ষমতা আইনের কুমিল্লায় পেট্রোল বোমার ঘটনায় দায়ের মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি করতে অ্যাটর্নি জেনারেলকে শেষ বারের মতো সময় দিয়েছেন হাইকোর্ট। এ মামলা দায়ের করা হয়েছিল।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
ওই মামলায় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করবেন জানিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. বশির উল্লাহ দ্বিতীয় দফায় সময় চাইলে আদালত এ মন্তব্য করেন আদেশ দেন।  

আদালত আদেশে বলেন, ‘আগামী রবিবার শুনানির জন্য রাখা হলো। শেষবারের মতো সময় দিলাম। ওইদিন অ্যাটর্নি জেনারেল শুনানি না করলে আদেশ দিয়ে দেবো।’ পরে আদালত রোববার পর্যন্ত মুলতবি করা হয়।

আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী।

বিএনপির টানা অবরোধ-হরতালের মধ্যে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি কুমিল্লার চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি নৈশ কোচে পেট্রোল বোমা হামলায় আট যাত্রীর মৃত্যু হয়। ওই ঘটনায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করে হত্যা ও বিস্ফোরক মামলা করে পুলিশ। পরে পুলিশের আবেদনে এটি বিশেষ ক্ষমতা আইনের মামলায় রূপান্তর করা হয়।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রুয়ারি থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে নাজিম উদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে। ওই মামলায় তিনি জামিন পেলেও আরও কয়েকটি মামলার কারণে তার মুক্তি হচ্ছে না। এ কারণে বিশেষ ক্ষমতা আইনের এ মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে জামিনের আবেদন করা হয়েছিল কুমিল্লার বিশেষ আদালতে।
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

                                             

৭০, তাজউদ্দিন আহমেদ স্মরণি, মহাখালী, ঢাকা-১২১২।

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড