• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

২১ আগস্টের রায় 

৫ জেলায় বিএনপি-জামায়াতের ১৪২ নেতাকর্মী আটক

  অধিকার ডেস্ক    ১০ অক্টোবর ২০১৮, ১৯:০৭

আটক
ছবি : প্রতীকী

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে নাশকতা ঠেকাতে ৪ জেলায় অভিযান চালিয়ে বিএনপি জামায়াতের ১৩৭ জন নেতাকর্মীকে আটক করা হয়।

নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণা জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি ওয়ারেস উদ্দিন ফারাস, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খালিদ সাইফুল্লাহ মুন্নাসহ ৩১ জনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (৯ অক্টোবর) রাতে জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও ড্যাব নেতা ডা. আনোয়ারুল হক বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায়কে ঘিরে বিএনপি, যুবদল ও ছাত্রদল নেতাকর্মীদের বাসায় বাসায় অভিযান চালায় পুলিশ। এতে যুবদল নেতা ওয়ারেস, স্বেচ্ছাসেবক দল নেতা মুন্না, সাবেক ছাত্রনেতা নুরুদ্দীন রানা মাখন, জেলা ছাত্রদল নেতা আসিফসহ ৩১ জন নেতাকর্মীকে আটক করা হয়।

নেত্রকোণা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বোরহান উদ্দিন খান জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সন্ত্রাস ও নাশকতার একাধিক মামলা রয়েছে।

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে জেলা বিএনপি বিক্ষোভ করলে পুলিশ বাধা দেয়। এ সময় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট জামিলুর রহমান মিঠু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শাহাদত হোসেন, শাহিন চৌকিদার ও ছাইদুল।

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহবুব চৌধুরীসহ ১৭টি উপজেলায় বিভিন্ন স্থান থেকে বিএনপি ও জামায়াত-শিবিরের ১০২ জন নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

কুমিল্লা জেলা এসবির পুলিশ পরিদর্শক মাহবুব মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন করে জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় ঘোষণাকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় তাদের গ্রেফতার করা হয়।

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জের সাটুরিয়ায় নাশকতার আশঙ্কায় ৫ জনকে আটক করেছে পুলিশ। উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। পরে বুধবার (১০ অক্টোবর) দুপুরে সাটুরিয়া থানায় নাশকতা আইনে মামলা দায়ের করে তাদের মানিকগঞ্জ আদালতে পাঠানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন বালিয়াটির বাবর খানের ছেলে আ. ছালাম খান (৪৫), ধানকোরার মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. ছাইদুল ইসলাম (৪৫), দরগ্রামের মমতাজের ছেলে সেলিম হোসেন (৪৮), কামতার আ. সামাদের ছেলে আ. কুদ্দুস (৪০), গোলরার সামছুল হকের ছেলে শরীফুল ইসলাম রতন (৪২)।

এ ছাড়া ওই মামলায় আরও ৩০-৩৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে বলে পুলিশ জানায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড