• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নির্বাচনের আগে বিলাসবহুল বিএমডব্লিউ পেলেন সিইসি

  নিজস্ব প্রতিবেদক

১৫ অক্টোবর ২০১৮, ০৩:৩০
কে এম নূরুল হুদা
বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি পেলেন সিইসি কে এম নূরুল হুদা। ছবি : সংগৃহীত

বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি পেলেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাত্র কয়েকমাস আগে সরকারের পরিবহন পুল থেকে তাকে এ গাড়ি বরাদ্দ দেওয়া হয়েছে।

রবিবার (১৪ অক্টোবর) নূরুল হুদার কাছে গাড়িটি (ঢাকা মেট্রো ভ-১১-১৯৬৬) সরকারি যানবাহন অধিদপ্তরের পরিবহন কমিশনার মুনশী শাহাবুদ্দীন আহমেদ হস্তান্তর করেন।

বিষয়টি নিয়ে ইসির অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান জানান, সরকারের পরিবহন পুল থেকে সিইসির ব্যবহারের জন্য একটি বিএমডব্লিউ গাড়ি পাঠানো হয়। পরিবহন কমিশনার গাড়িটি হস্তান্তর করেছেন। পরিবহন পুলে বিভিন্ন সময়ে গাড়ির চাহিদাপত্র দেওয়া হয়। এটা একটা নিয়মিত প্রক্রিয়ার অংশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সিইসি নূরুল হুদা বর্তমানে একটি জিপ ও একটি প্রাইভেটকার ব্যবহার করছেন। মুসলিম দেশগুলোর জোট অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন বা ওআইসিভুক্ত দেশের পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের সময় কেনা গাড়িগুলো অব্যবহৃত অবস্থায় ছিল। সরাসরি কোম্পানির কাছ থেকে কেনা হয় এসব গাড়ি। প্রতিটি গাড়ি কিনতে ব্যয় ৭০ থেকে ৮০ লাখ টাকার মতো।

সিইসি এক বছর আগে দুটি সরকারি গাড়ি ব্যবহারের পরও সরকারি পরিবহন পুলের কাছে নতুন একটি গাড়ি চেয়েছিলেন। আবেদনের পরিপ্রেক্ষিতে একটি গাড়ি দেওয়া হলো সিইসিকে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকজন জ্যেষ্ঠ মন্ত্রীকে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ি উপহার দেন। বিলাস বহুল বিএমডব্লিউ গাড়িপ্রাপ্তদের মধ্যে রয়েছেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী মোশাররফ হোসেন ও আইনমন্ত্রী আনিসুল হক। এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীও বিলাস বহুল গাড়ি পেয়েছিলেন। তবে তারা প্রধানমন্ত্রীর দেওয়া বিএমডব্লিউ গাড়ি ফিরিয়ে দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড